আজ  সোমবার, ২০ মে, ২০১৯

মতলব উত্তরে দরবেশ নেকবর চাঁদ চিশতির ওরশে জমজমাট বাউল গানের আসর

Matlab uttar pic 1
আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ঘাসিরচর গ্রামে দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি) ৯৪তম বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের ন্যায় সপ্তাহ ব্যাপী এ ওরশ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে গত শনিবার পবিত্র কোরআন থেকে তেলোয়াত, দোয়ার মাহফিল, ইসলামিক বয়ান ও সকল কবরবাসীর রূহের মাগফেরাত কামনায় মুনাজাত করা হয়। মেলায় হাজার হাজার দর্শনার্থী আগমন ঘটে। হরেকরকম পসড়া সাজিয়ে বসেছিল দোকান-পাট। নারী, পুরুষ, শিশু কিশোর থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষ মেলা উপভোগ করেন।

রাত ৯ টায় জমজমাট বাউল গানের আসর বসে। এতে দেশ বরেণ্য বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। অনুষ্ঠান শুরু হওয়ার আগে ওরশ কমিটির সভাপতি মো. রাশেদুল হাসানের (চাঁদ মিয়া) সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোতাহার হোসেন খান সুফল, তপন সরকার প্রমুখ। এসময় সাবেক ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান’সহ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নূরে আলম শিকদার। এলাকার সকল শ্রেণী পেশার লোকজন, গান প্রেমী হাজারো দর্শক গান উপভোগ করেন।

রাশেদুল হাসান (চাঁদ মিয়া) বলেন, দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি)র জীবনীতে অনেক আলোকিত ঘটনা রয়েছে। যা যুগে যুগে মানুষ দেখেছে। আমরা চাই সকলেই ইসলামের পথে চলুক, ইসলামকে অনুসরণ করুন। এই ওরশ শরীফকে আরো উন্নত করে তোলতে আমরা সার্বিক চেস্টা করে যাবো।