আজ  শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮

মতলব উত্তরে পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে আলোচনা

Matlab uttar pic 4

আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ও খাদ্য দ্রব্য ভেজালমুক্ত রাখার লক্ষ্যে এক আলোচনা সভা ও র‌্যালি করা হয়েছে। মঙ্গলবার (৮ মে) বিকাল ৪ ঘটিকার সময় ছেঙ্গারচর বাজারস্থ ফলপট্টিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌর ভূমি কর্মকর্তা মো. শাহজালাল পাঠানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, একাডেমিক সুপারভাইজার মো. সাইফুল ইসলাম প্রমুখ। এসময় প্রশাসনিক কর্মকর্তা/কর্মচারী ও ছেঙ্গারচর বাজারের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দোকানে দ্রব্য মূল্যের তালিকা টানিয়ে রাখতে হবে, মেয়াদ উত্তীর্ণ দ্রব্য রাখা যাবে না। এ নিদের্শনা না মানলে ভ্রাম্যমান আদালতের আওতায় এনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভোক্তা অধিকার আইনে সর্বনিম্ন ৫০ হাজার টাকা ও সর্বোচ্চ ২ লক্ষ টাকা জরিমানা করা সহ দুই বছরের কারাদন্ড দেওয়ার বিধান রয়েছে। সুতরাং সকলের স্বাস্থ্য সুরক্ষার জন্য আইন মেনে ব্যবসা পরিচালনা করতে হবে। বক্তারা আরও বলেন, পবিত্র মাহে রমজান মাসে কোন খাবার হোটেল ও চা’য়ের দোকান খোলা রাখা যাবে না। রমজানের পবিত্র নষ্ট হবে এমন কাজ করা যাবে না।