আজ  মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষা সপ্তাহে র‌্যালী ও আলোচনা সভা

Matlab Picture 01

ইসমাইল খান টিটু ◊
‘প্রাথমিক শিক্ষার দীপ্তি- উন্নত জীবনের ভিত্তি’ এ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে মতলব উত্তর উপজেলায় শিক্ষা র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষা র‌্যালী বের হয়ে গুরুতত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ২০১৭ ও ২০১৮ইং সালে প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্তদের সনদপত্র প্রদান করা হয়।

উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও সহকারি শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, ইউআরসি’র ইন্সট্রাক্টর সুমন চন্দ্র সরকার, সাংবাদিক জাকির হোসেন বাদশা, প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, মাহমুদা আক্তার লাভলী।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে শিক্ষা বিস্তারের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করে চলেছে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। আজকের শিশুরাই পারে আগামী দিনে শিক্ষার আলো জ্বালিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে। তিনি বলেন, শিক্ষাকরা হলেন সমগ্র শিক্ষার মুল ভিত্তি। তাই শিক্ষকরাই পারে যথাযথ পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে সুশিক্ষিত করে গড়ে তুলতে। খেলার ছলে, আনন্দ দিয়ে শিশুদের শিক্ষা দিতে হবে। শিক্ষার জন্য তাদের অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়। তাদের ভয় দেখিয়ে কখনও লেখাপড়া শেখানোর চেষ্টা করা যাবে না।