আজ  শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮

মতলব উত্তরে ভূমি সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভা

Matlab uttar pic 3
আরাফাত আল-আমিন ◊
ভূমি অফিসে আসো যদি, তথ্য সেবা পাবে তুমি, নিজের কাজ নিজে করি, দালাল থেকে দূরে থাকি, নেতৃত্বে দখল রাখতে হলে, ভূমি সম্পর্কে জানতে হবে। এসব স্লোগানে চাঁদপুরের মতলব উত্তরে উদ্যাপিত হচ্ছে ৬ মে থেকে ১২ মে ভূমি সপ্তাহ-২০১৮। এ উপলক্ষ্যে মঙ্গলবার বিকাল ৩ ঘটিকার সময় উপজেলা ভূমি প্রশাসনের উদ্যোগে ছেঙ্গারচর বাজারে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মতলব উত্তর থানা প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে ছেঙ্গারচর বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পৌর ভূমি অফিসে এসে শেষ হয়। এরপর ছেঙ্গারচর বাজারস্থ বটমূলে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

বক্তব্যে মনজুর আহমদ বলেন, দালালের মাধ্যমে অফিসে না গিয়ে নিজেরাই সরাসরি সেবা নিতে যাবেন। অহেতুক কারো বিরুদ্ধে বা কোন দপ্তরের বিরুদ্ধে সমালোচনা করবেন না। বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রতিটি কাজের জন্য জবাবদিহিতার জন্য ডিজিটাল সেবা পদ্ধতি চালু করছেন। তিনি আরো বলেন, ভূমি সেবা এখন অনেক সহজ হয়েছে। অনলাইনেও ভূমি সেবা চালু হয়েছে। তাই নিজের কাজ কাজ নিজে করি, দালাল হতে দূরে থাকি। আন্তরিকতার সাথে ভূমি সেবা দেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌর ভূমি কর্মকর্তা মো. শাহজালাল পাঠানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শুভাশিস ঘোস। আরো বক্তব্য রাখেন, আমিরাবাদ ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. কারুজ্জামান প্রমুখ। এসময় বিভিন্ন ইউনিয়ন ভূমি কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।