আজ  রবিবার, ২০ মে, ২০১৮

মতলব উত্তরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Matlab news pic 1
জাকির হোসেন বাদশাঃ
সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলায় বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদা ও বিন¤্র শ্রদ্ধায় মহান ২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নেয় উপজেলা প্রশাসন।
প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মতলব উত্তর থানা পুলিশ, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব, উপজেলা যুবলীগ, ছেঙ্গারচর পৌর আওয়ামীলীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা ছাত্রলীগ, ছেঙ্গারচর পৌর যুবলীগ, উপজেলা মহিলা আওয়ামীলীগ, ছেঙ্গারচর পৌর ছাত্রলীগ, পৌর স্বেচ্ছাসেবকলীগ, ছেঙ্গারচর পৌরসভা, উপজেলা ক্রীড়া সংস্থা, উপজেলা কৃষকলীগ, শিক্ষক সমিতি, পল্লী বিদ্যুৎ সমিতি, মাধ্যমিক শিক্ষক সমিতি, অফিসার্স ক্লাব, সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, ছেঙ্গারচর পৌর ৫নং ওয়ার্ড কাউন্সিলর, ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অফ বাংলাদেশ ফাউন্ডেশন মতলব উত্তর শাখাসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। ছাড়াও মতলব উত্তর উপজেলার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়াও সকাল ৮টায় উপজেলা চত্ত্বর থেকে প্রভাত ফেরী বের করা হয়। সকাল ৯টায় বটমূলে আলোচনা সভায় ইউএনও শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে পালিত হয়েছে মহান ২১ শে ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস।