আজ  সোমবার, ১৬ জুলাই, ২০১৮

মতলব উত্তরে মাতৃত্বকালীন ভাতার নামে মহিলা মেম্বারের চাঁদাবাজি

yWvwyAvw&&

আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা মেম্বার তাছলিমা বেগম মানুষের কাছ থেকে মাতৃত্বকালীন ভাতা দিবে বলে চাঁদা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি ভাতা দেওয়ার নাম করে জন প্রতি ২ হাজার ৫০০ টাকা করে চাঁদা নিয়েছেন বলে জানান এলাকাবাসী।

৯নং ওয়ার্ডের লতরদি গ্রামের রেজাউল করিমের স্ত্রী মুক্তা বলেন, মাতৃত্বকালী ভাতা দিবে বলে তাছলিমা মেম্বার আমার কাছ থেকে ২ হাজার ৫০০ টাকা নিয়েছে। টাকা না দিলে ভাতা পাবো না তাই টাকা দিয়েছি। এখন ভাতা পাবো কি না তা জানিনা। একই গ্রামের মনির হোসেনের মেয়ে সান্তনা জানান, আমাকে ভাতা দিবে বলে আমার কাছ থেকে ২ হাজার ৫০০ টাকা নিয়েছে। ভাতা পাওয়ার আশায় টাকা দিয়েছি। এছাড়াও আরো কয়েজনের কাছ থেকে তিনি টাকা নিয়েছেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এ ব্যাপারে ইউপি সদস্য তাছলিমা বেগম টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, আমরা পরিষদের পক্ষ থেকে কিছু পাই না। এজন্য তাদের কাছ থেকে মাতৃত্বকালীন ভাতা দেওয়ার জন্য টাকা নিয়েছি। আমাদের বিভিন্ন খরচ আছে তাই টাকা নিতে হয়। এটা যদি আমার অপরাধ হয়, তাহলে টাকা ফেরত দিয়ে দিব।

কলাকান্দা ইউপি চেয়ারম্যান সুবহান সরকার (সুভা) বলেন, আমার ইউনিয়নে টাকার বদলে ভাতা, এসব চলবে না। যদি কোন মেম্বারের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায়, তাহলে পরিষদের পক্ষ থেকে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।