আজ  সোমবার, ১৬ জুলাই, ২০১৮

মতলব উত্তরে মিথ্যা মামলা দিয়ে প্রবাসী পরিবারকে হয়রানির অভিযোগ

hhhhhhhhhhhhh2

মতলব (চাঁদপুর) প্রতিনিধি ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া গ্রামে মিথ্যা মামলা দিয়ে এক প্রবাসী পরিবারকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। লুধুয়া গ্রামের তাজুল ইসলাম ওরফে তাজু একই গ্রামের সৌদি প্রবাসী সোহেল এর পরিবারের বিরুদ্ধে ভিত্তিহীন তথ্য তুলে থানায় অভিযোগ দায়ের করে ওই প্রবাসী পরিবারকে হয়রানি করছে বলে জানায় ভুক্তভোগীরা।

ভুক্তভোগী আমির হোসেন পাটোয়ারী অভিযোগ করে বলেন, আমার ছেলে সোহেল বিগত দিন যাবৎ সৌদি আরব থাকে। গত প্রায় দুই বছর আগে তাজুল ইসলাম আমাদের কাছে এসে বিনয় করে বলে তার ছেলে রিয়াদ হোসেন রুবেল বেকার তাকে আমার ছেলে কাছে সৌদি নিতে হবে। তাজুর কথা অনুযায়ী আমার ছেলেকে বুঝিয়ে রুবেলকে বিদেশ পাঠানোর ব্যবস্থা করেছি। প্রবাসে যাওয়ার পর আমার ছেলে সোহেল তাকে ইকামা করা, থাকা, খাওয়া এমনকি কাজের ব্যবস্থাও করে দিয়েছে। কিন্তু রুবেল প্রায় ৫ মাস সৌদিতে থেকে গত আট দশ মাস আগে ছুটিতে বাড়ি আসে। কিন্তু এতদিন পর এসে সে বলছে সৌদিতে তার কাজ মনমতো হয়নি। এখন বিদেশ যাওয়ার সব টাকা দিয়ে দিতে হবে। আমরা তার জবাবে বলি, বিদেশ যাওয়া, ইকামা ও কাজ থেকে শুরু করে সবকিছুই ঠিক ঠাক আছে। সে ছুটিতে এসে না গেলে তো কারোই কিছু করার নেই। রুবেল এ কথা মানতে নারাজ। আমরা টাকা দিতে অপারগতা জানাই। এরপর সে থানায় গিয়ে মিথ্যা অভিযোগ দিয়ে আমারদেকে বিভিন্নভাবে হয়রানি করছে। আমি এ হয়রানির বিচার চাই।

স্থানীয় এলাকার ইলিয়াছ প্রধান, মাহবুব, মোকাদ্দেস প্রধান, বোরহান দেওয়ান, জিলানী মেম্বার, মনির হোসেন মোল্লা বলেন, তাজু ও তার ছেলে আগে থেকেই এই চরিত্রের লোক। তারা সবসময় এলাকার মানুষের সাথে চিটারি বাটপারি করে আসছে। খুব সহজেই মানুষকে তারা ব্লাকমেইল করে। সে বিদেশ থেকে আসার পরপরই বাইশপুরে জুয়া খেলতে বসেছিল। সেখান থেকে তাকে পুলিশ আটক করেছিল। এছাড়াও এলাকায় এ ধরনের একাধিক ঘটনার অভিযুক্ত রুবেল।

এলাকাবাসী আরো জানান, গত কয়েক বছর আগে তাজু দলিল লিখক লাইসেন্স করতে গিয়ে এইচএসি পরীক্ষার সনদপত্র নকল করে ধরা খেয়েছিল। মানুষের সাথেও তারা এ ধরনের কাজ করে থাকে।