আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় প্রশাসন ও বিভিন্ন সংগঠনের জাতীয় শোক দিবস পালন

চাঁদপুরের মতলব উত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। মতলব উত্তর উপজেলা প্রশাসন, স্কুলকলেজ, মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়, সকল শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন সামাজি এবং পেশাজীবি সংগঠনগুলো ব্যাপক কমসূচীর মাধ্যমে দিবস পালিত হয়েছে। বিভিন্ন স্থান ঘুরে রিপোর্ট করেছেন জাকির হোসেন বাদশা আরাফাত আলআমিন

M2

উপজেলা প্রশাসন: ১৫ আগস্ট সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ। প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন, ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফারুক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, প্রধান শিক্ষক মো. ফারুক মিয়া, আহমেদ আল-কামাল প্রমূখ। এরপর মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় এবং উপস্থিত সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয়েছে। এসময় উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরআগে উপজেলা পরিষদ চত্ত¡র থেকে শোক র‌্যালী বের করা হয়।

M1

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এরপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ মন্ত্রী বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরেন ও শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন ও ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মিয়া জামান আসাদ ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিনের যৌথ সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, ওসি আনোয়ারুল হক, সাবেক চেয়ারম্যান গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রিপন পাটোয়ারী, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ইলিয়াছ প্রধান, ৩নং ওয়ার্ড ওয়ার্ড আ.লীগের সভাপতি মুক্তার পাটোয়ারী, ম্যানেজিং কমিটির সদস্য কামরুজ্জামান সরকার, আল-মামুন সরকার, যুবলীগ নেতা মুক্তার হোসেন প্রমূখ। এরপর মিলাদ, দোয়া শেষে কাঙালি ভোজ বিতরণ করা হয়।

M3

ফতেপুর ইউনিয়ন পরিষদ: ১০নং ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউপি কমপ্লেক্স প্রাঙ্গণে মঙ্গলবার বিকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিলাদ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। এরপর ত্রাণ মন্ত্রীর পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু অনুষ্ঠানে যোগদান করেন। এবং কাঙ্গালী ভোজ বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

M4

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়: মঙ্গলবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর শোক সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় প্রধান শিক্ষক মনিরুজ্জামান মহনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আনোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক ইউনুছ মিয়া, মোস্তফা কামাল, আঃ ওয়াদুদ, শিক্ষার্থীদের পক্ষে কামরুল হাসান হাবিব প্রমূখ। কোরআন থেকে তেলোয়াত করেন ও মিলাদ দোয়া পরিচালনা করেন মাওলানা আকমল হোসেন।

M5

ফতেপুর উচ্চ বিদ্যালয়: সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এরপর সভাকক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর জীবনীর উপর গল্প ও ছড়া প্রতিযোগীতা, শোক সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক রজ্জব আলীর সভাপতিত্বে সকল শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

M6

কলাকান্দা ইউনিয়ন: ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভার নেতৃত্বে প্রত্যেকটি ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। তিনি সকল ওয়ার্ডে পরিদর্শন শেষে দুপুরে ৯নং ওয়ার্ডে এসে মিলিত হন। মিলাদ ও দোয়ার অনুষ্ঠান শেষে তাবারুক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক বোরহান উদ্দিন সিকদার, আওয়ামীলীগ নেতা সুলতান মাহমুদ, ইউপি সদস্য আল-আমিন, প্রভাষক মেহেদী মাসুদ, যুবলীগ নেতা শাহআলম সরকার, আ’লীগ নেতা শাহজাহান সিকদার, যুবলীগ নেতা শ্যামল, আহসান উল্লা প্রমূখ।

M7

আমুয়াকান্দি যুবসংঘ: গজরা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ও আমুয়াকান্দি যুবসংঘের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম টফিজের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। মিলাদ ও দোয়া মাহফিল শেষে গ্রামবাসীর মাঝে কাঙ্গালী ভোজ বিরতণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মজিবুর রহমান দেওয়ান, ৫নং ওয়ার্ড আ’লীগের সভাপতি অলিউল্লা দেওয়ান, সহ-সভাপতি জয়নাল দেওয়ান, মতিন সরকার, সাধারন সম্পাদক হারুন রশিদ, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মুজাম্মেল, প্রচার সম্পাদক সোহেল, সাংস্কৃতিক সম্পাদক সুমন সরকার, যুবলীগ নেতা আনোয়ার খান, নজরুল দেওয়ান, মমিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা নজরুল ইসলাম, আ’লীগ নেতা ওছমান গনি মাস্টার, ইউনিয়ন ছাত্রলীগের সহ-সাংগঠনিক সম্পাদক আরিফ প্রমুখ।
এছাড়াও ফরাযীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশের নেতৃত্বে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ও প্রতিটি ওয়ার্ডে মিলাদ, দোয়া, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবং কাঙ্গালী ভোজ বিতরণ করা হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।