আজ  সোমবার, ২০ মে, ২০১৯

মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন

Matlab uttar pic 1

আরাফাত আল-আমিন ◊
সারাদেশের ন্যায় মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে তোপধ্বনি, মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে ফুল দিয়ে শদ্ধাঞ্জলি নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ ও সম্মননা প্রদান, কুচকাওয়াজ, ডিসপ্লে, আলোচনা সভাসহ নানান কর্মসূচী পালন করেছে উপজেলা প্রশাসন। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।

ডিসপ্লেতে অংশ নিয়েছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। স্বাধীনতা দিবস পালত অনুষ্ঠানে অংশ নিয়েছে জাতির বীর সন্তান শতশত মুক্তিযোদ্ধারাও। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ অ্যাড. নূরুল আমিন রুহুল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। মুক্তিযোদ্ধের স্মৃতিফলকে ফুল দিয়ে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব, মতলব উত্তর থানা পুলিশ, শিক্ষক সমিতি ও বিভিন্ন সংগঠন।

IMG_1743

আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, সাধারন সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ওসি মো. মিজানুর রহমান প্রমুখ।

এছাড়াও মুক্তিযোদ্ধাবৃন্দ, পৌর মেয়র ও কাউন্সিলনবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের গণমানুষ উপস্থিত ছিলেন।