আজ  শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

মতলব উত্তরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো’তে বিনম্র শ্রদ্ধায় মাতৃভাষা দিবস পালন

Matlab news pic 2
এম. পারভেজ পাটোয়ারী:
মতলব উত্তর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মহান ২১শে ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস বিন¤্র শ্রদ্ধায় ও ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচী ও নানান আয়োজনের মধ্য দিয়ে ভাষা শহীদের প্রাণভরে স্মরণ করা হয়েছে।
জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে ২১ ফেব্রুয়ারী সকালে জাতীয় সংগীত পরিবেশন, সকাল ৮টায় প্রভাত ফেরী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া’সহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয় দিবসটি। মাতৃভাষা দিবস অনুষ্ঠানে প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য আবুল কাশেম চৌধুরী, মহসিন সরকার, নাছির উদ্দিন সরকার’সহ সকল শিক্ষকবৃন্দ।
উপজেলার ফতেপুর উচ্চ বিদ্যালয়ে ২১শে ফেব্রুয়ারী সকালে জাতীয় সংগীত পরিবেশন, সকাল ৮টায় প্রভাত ফেরী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, দেশাত্ববোধক গান পরিবেশন, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মো. রজ্জব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আব্দুর রব, ম্যানেজিং কমিটির সদস্য মো. কবির হোসেন মজুমদার, রকিবুল ইসলাম খান বাবুল, সহ-প্রধান শিক্ষক দিপঙ্কর চন্দ্র সরকার, সহ-শিক্ষক রতœা পারভেজ, জসিম উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. শাহজালাল, কবির হোসেন, আবু ইউসুফ, জাহাঙ্গীর আলম, মো. মাসুদ, আলী আব্বাস, ফজলুল হক, আহম্মদ হোসেন প্রমূখ।
লুধুয়া হাইস্কুল এন্ড কলেজে বুধবার সকালে জাতীয় সংগীত পরিবেশন, সকাল ৮টায় প্রভাত ফেরী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া, আলোচনা সভাসহ ব্যাপক কর্মসূচী ছিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মো. জাকির হোসেন। উপস্থিত ছিলেন, সহ-অধ্যাপক রুহুল আমিন, কামরুজ্জামান, ফজলুল হক তালুকদার, প্রভাষক দিলরুবা আক্তার, সহ-শিক্ষক সফিকুল ইসলাম, আবুল বাশার, আঃ মতিন, হুমায়ুন কবির চাঁন মিয়া, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিন প্রমূখ। স্কুল প্রাঙ্গণে শহীদ মিনারে লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ইলিয়াছ প্রধানের নেতৃত্বে পুস্পস্তবক অর্পন করা হয়। এ ছাড়াও উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিন¤্র শ্রদ্ধায় পলিত হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।