আজ  শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

মতলব উত্তরে সিএইচসিপি’দের জাতীয়করণের দাবীতে অবস্থান কর্মসূচী

M1

মতলব (চাঁদপুর) প্রতিনিধি ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশনের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিএইচসিপি’দের চাকুরী জাতীয়করণের দাবীতে তিন ব্যাপী অবস্থান কর্মসূচী চলছে। গত শনিবার থেকে শুরু হয়ে সোমবার (২২ জানুয়ারী) পর্যন্ত এ অবস্থান কর্মসূচী চলবে।

কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশনের মতলব উত্তর শাখার সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাসেদুজ্জামান সবুজের সঞ্চালনায় কর্মসূচীর দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন, সিএইচসিপি এসোসিয়েশনের চাঁদপুর জেলা শাখার সিনি: সহ-সভাপতি আমিনুল ইসলাম রাজিব, সিএইচসিপি হিরনুজ্জামান ভুইয়া, নাছরিন আক্তার, জুলি আক্তার প্রমূখ। কর্মসূচীতে উপজেলার প্রতিটি কমিউনিটি ক্লিনিকের প্রোভাইডাররা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বর্তমান সরকারের অঙ্গীকার অনুযায়ী কমিউনিটি ক্লিনিকের প্রোভাইডাররা তৃণমূলে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। সকাল ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত অনবরত কাজ করে যাচ্ছি আমরা। কিন্তু আমরা এতো পরিশ্রমের পরও আমাদের চাকুরী জাতীয়করণ হচ্ছে না। সরকারি সকল সুবিধাসহ সিএইচসিপি’দের চাকুরী জাতীয়করণের দাবী জানাই। আমাদের দাবী মানতে হবে। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আর্কষন করে বলেন, প্রধানমন্ত্রী প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। ক্লিনিকের প্রোভাইডাররা কাজ করে যাচ্ছেন, কিন্তু ন্যায্য পাওনা থেকে বঞ্চিত। সিএইচসিপি’দের চাকুরী জাতীয়করণে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করি।

এছাড়াও আগামী কর্মসূচীর ঘোষনা দেন বক্তারা। আগামী ২৩ জানুয়ারী সকাল ৯ টা থেকে স্ব স্ব জেলার সিভিল সার্জন কার্যালয়ে অবস্থান এবং সিভিল সার্জন, জেলা প্রশাসক এবং জেলা পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান। আগামী ২৪, ২৫ ও ২৬ জানুয়ারী কর্মবিরতি চলবে এবং এরমধ্যে সরকার ও অধিদপ্তর থেকে চাকুরী রাজস্ব করণের ঘোষনা না আসলে আগামী ২৭ জানুয়ারী ৯ টা থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত জাতীয় প্রেসক্লাব ঢাকায় লাগাতার কর্মসূচী চলবে। তাতেও যদি সরকার চাকুরী জাতীয় করণের আশ্বাস না দেয় তাহলে আগামী ১ ফেব্রুয়ারী থেকে আমরণ অনশণ শুরু হবে। এবং ২০ জানুয়ারী থেকে উপজেলা মাসিক সমন্বয় সভাসহ সকল অনলাইন ও হার্ডকপি রিপোর্ট বন্ধ থাকবে।