আজ  মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

মতলব উত্তরে সেচ প্রকল্পের দখলীয় ক্যানেল উদ্ধারে ইউএনও’র অভিযান

Matlab uttar pic 3

জাকির হোসেন বাদশা ॥ মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের দখল হওয়া সেচ ক্যানেল উদ্ধারে অভিযান চালায় উপজেলা প্রশাসন। সোমবার দিন ব্যাপী ঠেটালিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। সেচ ক্যানেল দখল করে বাড়ি-ঘর নির্মাণ করার কারনে পানি প্রবাহিত হতে পারছে না। ফলে চলতি বোরো আবাদে পিছিয়ে পড়ছে ফতেপুর পূর্ব ইউনিয়নের কয়েকটি বিলের কৃষকরা।
অভিযান পরিচালনা করার সময় ইউএনও শারমিন আক্তার বলেন, যারা ক্যানেলগুলো দখল করে রেখেছেন একদিনের মধ্যে ক্যানেল পরিস্কার করে দিবেন। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, যেকোন মূল্যে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের সকল ক্যানেল দখলমুক্ত করা হবে। যারা যেই এলাকায় সেচ ক্যানেল অথবা পাউবোর জমি দখল করে রেখেছেন দ্রুত গতিতে ওইসব স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া গেল।
এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, ছেঙ্গারচর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আঃ মান্নান বেপারী, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঠেটালিয়া টার্নআউট কমিটির সভাপতি সালাউদ্দিন কাজী, টার্নআউট কমিটির সাধারন সম্পাদক মধু, এসও স্বপন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।