আজ  সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

মতলব উত্তরে স্পট মিটার কার্যক্রমে ৩ শতাধিক পরিবার বিদ্যুৎ পেল

আরাফাত আল-আমিন ◊

Matlab uttar pic 1

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হওয়ায় স্পট মিটার কার্যক্রম করেছে মতলব উত্তর পল্লী বিদ্যুৎ জোনাল অফিস। এ কার্যক্রমে নতুন করে ৩২৬ টি পরিবার বিদ্যুৎ পেল। কোনরকম হয়রানি এবং বিনা পরিশ্রমেই এ কার্যক্রমের মাধ্যমে বিদ্যুতায়িত হলো পরিবারগুলো।

রোববার দিনব্যাপী মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজার অভিযোগ কেন্দ্রের আওতায় বিভিন্ন গ্রামে স্পট কার্যক্রম করা হয়। কার্যক্রমে নেতৃত্ব দেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর জোনাল অফিসের এজিএম (কম) মো. খালিদুজ্জামান। এসময় আরো উপস্থিত ছিলেন, বিদ্যুৎ পরিদর্শক মো. সুজন রানা, জুনিয়র ইঞ্জিনিয়ার বাসুদেব, সুজাতপুর বাজার অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মো. খায়রুল হাসান, ভিলেজ ইলেকট্রিশিয়ান রিপন মিয়া, কামাল হোসেনসহ কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।

IMG_20180325_152754_766

এজিএম (কম) মো. খালিদুজ্জামান জানান, মহান মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ও স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হওয়ায় আমরা গ্রাহকদের স্পট মিটারিং সেবা দিয়েছি। গত ৬ দিনে ৩২৬টি পরিবারকে নতুন বিদ্যুৎ সংযোগ দিয়েছি। সুজাতপুর বাজার অভিযোগ কেন্দ্রের আওতায় ১৫২, ছেঙ্গারচর অফিসের আওতায় ১০০ এবং আনন্দ বাজার অভিযোগ কেন্দ্রের আওতায় ৭৪ জন গ্রাহক হয়রানি ছাড়া বিদ্যুৎ পেয়েছে।

তিনি আরো জানান, অনেক সময় কিছু কিছু অসচেতন গ্রাহকরা বিদ্যুৎ পেতে দালাল চক্রের কবলে পড়েন। আবার অতিরিক্ত টাকাও খরচ হয়। গ্রাহকদেরকে এসব ভোগান্তি থেকে বাঁচাতে আমরা ৬ দিন স্পট মিটারিং কার্যক্রম করেছি। গ্রাহক আবেদন করবেন সাথে সাথেই কাগজপত্র প্রসেজিং করে মিটার লাগানো হয়।