আজ  বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

মতলব উত্তরে ৭দিন ব্যাপী সালেমান লেংটার ওরশ শুরু

Matlab uttar pic 1
জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৭দিন ব্যাপী ঐতিহ্যবাহী হযরত শাহ সোলেমান লেংটার ওরশ শুরু হয়েছে। শনিবার সকালে মিলাদ, দোয়া ও মুনাজাতের মাধ্যমে ওরশ উদ্বোধন করা হয়। মিলাদ ও দোয়া অনুষ্ঠানে সোলেমান লেংটার মাজারের খাদেম মো. মতিউর রহমান লাল মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান। মিলাদ ও দোয়া পরিচালনা করেন সোলেমান লেংটা জামে মসজিদের খতিব মাওলানা আবু তাহের সালেহ। মুনাজাতে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসসহ দোজাহানের সকলের জন্য দোয়া করা হয়।
মিলাদ শুরু হওয়ার আগে আইন-শৃঙ্খলা বিভিন্ন বিষয় তুলে ধরে ওসি মিজানুর রহমান বলেন, মেলায় পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপরাধ দমনে সাদা পোষাকধারী সদস্যও আছে মেলায়। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে মতলব উত্তর থানা পুলিশ সচেষ্ট আছে। তিনি আরও বলেন, মেলা কেন্দ্র করে কোন চাঁদাবাজি, জুয়া, পুতুল নাচ, মাদক, সার্কাসহ ও মাজারের পবিত্রতা নস্ট হবে এমন কোন কার্যকলাপ করতে দেওয়া হবে না। এমন কিছু পাওয়া গেলে সাথে সাথে আইনের আওতায় আনা হবে।
মাজারের খাদেম মতিউর রহমান লাল মিয়া বলেন, আনুষ্ঠানিকভাবে আমরা সোলেমান লেংটার ১০১ তম ওরশ শুরু করলাম। এবারের মেলায় আইন-শৃঙ্খলা জোড়দার করণসহ সবধরনের ব্যবস্থা রাখা হয়েছে। তিনি আরও বলেন, সোলেমান লেংটার ওরশে প্রতি বছরই দেশ বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে লক্ষ লক্ষ ভক্তবৃন্দ এসে থাকেন। সোলেমান লেংটা একজন ওলি। তিনি অলৌকিক শক্তির মাধ্যমে অনেক তেলেসমাতি দেখিয়ে গেছেন। এজন্যই তার ওরশে অনেক ভক্তবৃন্দ অংশ গ্রহন করেন।
এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাকির হোসেন বাদশা, ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন এর মতলব উত্তর উপজেলা শাখার চেয়ারম্যান ইসমাইল খান টিটু’সহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও লেংটার ভক্তবৃন্দ।