আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

মতলব উত্তর থানাকে শতভাগ অপরাধ মুক্ত করা হবে : ওসি মো. আলমগীর হোসেন

16114931_612280022291379_6222751690767363272_n

মতলব (চাঁদপুর) প্রতিনিধি ::
চাঁদপুরের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন মজুমদার বলেছেন, মতলব উত্তর থানাকে সকল প্রকার অপরাধ থেকে শতভাগ মুক্ত করা হবে। মাদক ও সামাজিক অপরাধ কর্মকান্ডে যারা জড়িত আছেন, তারা ওই পথ ছেড়ে ভাল পথে আসুন। না হলে প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেফতার করা হবে। মতলব উত্তর উপজেলার ২নং বাগানবাড়ি ইউনিয়ন পরিষদের সভা কক্ষে বুধবার (১৮ জানুয়ারী) দুপুরে মাদক সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওসি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা সকলের সহযোগীতায় ছেঙ্গারচর পৌরসভাকে মাদকমুক্ত ঘোষনা করতে পেরেছি। আগামী ফেব্রæয়ারী মাসের মধ্যে বাগানবাড়ি ইউনিয়নকেও মাদক, সন্ত্রাস ও সকল প্রকার সামাজিক অপরাধ মুক্ত ঘোষনা করা হবে। একে একে সকল ইউনিয়ন এবং সর্বশেষ মতলব উত্তর উপজেলাকে অপরাধ মুক্ত করবো- ইনশাল্লাহ।

ওসি আরো বলেন, চোর-ডাকাত ও সন্ত্রাসীদের দলীয় কোন পরিচয় নেই। দস্যুতা, ডাকাতি ও অপরাধ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলতে হবে। এসব অপরাধ দমন করতে থানা পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আইন-শৃক্সখলা ভঙ্গকারীদের কারো সাথে কোন ধরণের আপোষ নেই। তাই অপরাধের তথ্য পেলেই পুলিশ অভিযান পরিচালনা করবে। মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও সামাজিক অপরাধকে প্রতিহত করতে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আলোচনার শেষ পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম সভায় উপস্থিত হন এবং বক্তৃতায় তিনি বলেন, আসুন আমরা সবাই মাদককে না বলি। মাদক যে কোন পরিবারকে ধ্বংস করে দিতে পারে। মাদকের কারণে আপনার পরিবারে নেমে আসতে পারে অশান্তির ছায়া। মাদক পরিহার করুন। নজর রাখুন আপনার পরিবারের কোন সদস্য যেন মাদকাসক্ত না হয়ে পড়ে। নিজে সচেতন হউন, সমাজকে সচেতন করে তোলুন। তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন ও প্রশাসনকে তথ্য দিন।

সভায় আরো বক্তব্য রাখেন, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. নান্নু মিয়া, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম জমাদার, বাগানবাড়ি আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ, উপজেলা যুবলীগের সদস্য রুবেল মিয়া বাবু, ১নং ওয়ার্ড মেম্বার জরিুল ইসলাম, ২নং ওয়ার্ড মেম্বার মো. দুলাল হোসেন, ৩নং ওয়ার্ড মেম্বার মো. ফারুক প্রধান, ৪নং ওয়ার্ড মেম্বার মো. নজরুল ইসলাম সরকার, ৫নং ওয়ার্ড মেম্বার মো. কামাল হোসেন, ৬নং ওয়ার্ড মেম্বার মো. মিলন সরকার, ৮নং ওয়ার্ড মেম্বার মো. জসিম উদ্দিন, ৯নং ওয়ার্ড মেম্বার মো. মাছুম মিয়া, ৭ ৮ ৯নং ওয়ার্ড মহিলা মেম্বার হোসনেয়ারা বেগম, কালির বাজার বণিক সমিতির সম্পাদক ইব্রাহিম মিয়া, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম প্রমূখ। সভায় মতলব উত্তর থানার সেকেন্ড অফিসার এসআই কামাল হোসেন (পিপিএম)সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভা শেষে জনপ্রতিনিধি, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে ২৬ সদস্য বিশিষ্ট মাদক নির্মূল কমিটি গঠন করা হয় এবং সামাজিক আন্দোলনের পাশাপাশি পুলিশি অভিযান পরিচালনা করে মাদকমুক্ত ইউনিয়ন গড়ার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলে প্রতিশ্রæতিবদ্ধ হন।

16142756_612280145624700_1941116802422297101_n

এর আগে অপরাধ থেকে মুক্ত থাকতে ও অপরাধীদেরকে প্রতিবাদ জানানোর লক্ষ্যে শিক্ষার্থীদের দুই হাত উঁচু করে বাগানবাড়ি আইডিয়েল একাডেমির ছাত্র/ছাত্রীদেরকে শপথ পাঠ করান ওসি মো. আলমগীর হোসেন মজুমদার। শপথ বাক্যে বলা হয়- ‘আমরা মাদকের সাথে যুক্ত হবো না, আমরা মাদকের প্রতিবাদ জানাবো’, ‘আমরা সন্ত্রাস-জঙ্গির সাথে যুক্ত হবো না, আমরা সন্ত্রাস-জঙ্গিকে প্রতিবাদ জানাবো’। ওই সভায় প্রধান শিক্ষক আঃ আজিজের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক জিয়াউল হকের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, বাগানবাড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সিরাজুল ইসলাম জমাদার, উক্ত প্রতিষ্ঠানের সকল শিক্ষকবৃন্দ, স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।