আজ  সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭

মহান স্বাধীনতা দিবসে মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের ব্যতিক্রমধর্মী প্রদর্শণী

17493199_643312979188083_2659919629652141673_o

প্রেস বিজ্ঞপ্তি :
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব আয়োজিত এক ব্যতিক্রমধর্মী প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদের বটমূলে ‘মুক্তিযুদ্ধে সংবাদপত্রে ভূমিকা প্রদর্শণী-২০১৭’ নামে অনুষ্ঠানটি প্রধান অতিথি হিসেবে পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। প্রদর্শণী দেখে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, প্রদর্শণীটি খুবই সুন্দর হয়েছে। এ উপজেলায় এটি একটি ব্যতিক্রমধর্মী প্রদর্শণী। ভবিষ্যতে সাংবাদিকদের মাধ্যমে এ ধরনের অনুষ্ঠান আশা প্রকাশ করেন তিনি।

17547126_643313152521399_6072400860147247828_o

এর আগে দিনের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে প্রদর্শণী উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য রিয়াজ উদ্দিন মানিক, জেলা পরিষদের প্যানেল মেয়র জাহাঙ্গীর আলম হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মফিজুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন, কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার, উপজেলা আ’লীগের সভাপতি এড. রুহুল আমিন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, শহীদ উল্লা প্রধান, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা পরিষদের সদস্য (পরিচালক) ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, স্বর্ণপদকপ্রাপ্ত মোহনপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল, ইউপি চেয়ারম্যান শরীফ উল্লা সরকার, দেওয়ান আবুল খায়ের, নূর মোহাম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, যুগ্ম-সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ কবির হোসেন, মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার আশ্রাফুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এড. আকতারুজ্জামান’সহ মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ প্রমূখ।

17493131_643313115854736_8416548379655505216_o

মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজসেবক ও বিভিন্ন স্কুলের কয়েক হাজার শিক্ষার্থীরা এ প্রদর্শণী দেখেন। এবং প্রদর্শিত সংবাদপত্রে ছবি ও সংবাদ সম্পর্কে আগ্রহ ভরে প্রশ্ন করেন ও সাংবাদিকদের কাছ থেকে জানতে চান। মতলব উত্তরের স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, স্বাধীনতার ৪৫ বছর পর এ ব্যতিক্রমধর্মী প্রদর্শণী দেখতে পারলাম। এজন্য জাতির শ্রেষ্ঠ সন্তানেরা মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবকে ধন্যবাদ জানান।

‘মুক্তিযুদ্ধে সংবাদপত্রে ভূমিকা প্রদর্শণী-২০১৭’ পরিদর্শনকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, এ ধরনের একটি অনুষ্ঠান করার জন্য মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকদের আমি অভিনন্দন ও অভিভাধন জানাই। এ প্রদর্শণীর মাধ্যমে আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সংবাদপত্রের বলিষ্ঠ ভূমিকার কিছু দর্লভ চিত্র দেখতে পেরেছি। আগামীতে মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব থেকে আরো এ ধরনের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান দেখতে পারবো বলে আশা করি।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশ ও বর্হিবিশ্বে পত্র-পত্রিকা যে কিকি ভূমিকা রেখেছিল, আজ আমরা তা জানতে পারলাম। এধরনের অনুষ্ঠান করায় আমি মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবকে ধন্যবাদ জানাই। এছাড়াও বিভিন্ন জনপ্রতিনিধি, সুধীজন, গুণীজন ও নেতৃবৃন্দ এ প্রদর্শণী দেখে আন্তরিক ধন্যবাদ জানান।