আজ  শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮

মাদক ব্যবসায়ীর পেট কেটে মিলল ১০০০ ইয়াবা

1527698316

বিশেষ প্রতিনিধি: বরিশালে আটক এক মাদক ব্যবসায়ীর পেটে অস্ত্রোপচার করে পলি ব্যাগে ভর্তি এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এই অস্ত্রপচার করা হয়। আটককৃত নুর আলম (৫০)। সে লক্ষ্মীপুর জেলার চরশীতা এলাকার আবু হাসেমের ছেলে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার (ডিবি) নাসির উদ্দিন মল্লিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১টার দিকে নগরীর রুপাতলী এলাকার হাউজিংয়ে সুলতান নামে একজনের বাসা থেকে তিনজনকে আটক করা হয়। এর মধ্যে নুরে আলম নামক এক ব্যাক্তির পেট অস্বাভাবিক ফোলা দেখে তাকে এক্সরে করা হয়। বিষয়টি নিশ্চিত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিত্সকরা পরীক্ষা নিরীক্ষা শেষে অপারেশনের মাধ্যমে ইয়াবাগুলো উদ্ধার করে। ১০ হাজার টাকার বিনিময়ে লক্ষীপুর থেকে নুরে আলম ইয়াবাগুলো বরিশাল নিয়ে আসে। নূর আলমের বিরুদ্ধে মাদক বহন ও বিক্রির দায়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ প্রসঙ্গে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের ইমার্জেন্সি অফিসার ডা. ইখতিয়ার হাসান সাংবাদিকদের জানান, অভিনব কায়দায় কনডমে ভর্তি করে মলদ্বার দিয়ে প্রবেশ করানো হয়েছিল এসব ইয়াবা, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তিনি বলেন, ইয়াবার প্যাকেটটি তলপেটে সনাক্তের পর প্রথমে মলদ্বার দিয়ে বের করার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। পরে অস্ত্রোপচার করে পেটের ভেতর থেকে স্কচটেপ পেচানো অবস্থায় কনডমে রক্ষিত ইয়াবাগুলো উদ্ধার করা হয়। অস্ত্রোপচার শেষে নূরে আলমকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি আরো বলেন, নূরে আলমকে দ্রুততম সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি করা না হলে তার মৃত্যুও হতে পারতো।