আজ  শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও গাছের চারা বিতরণ দেশকে এগিয়ে নেওয়ার জন্য মেধার লালন বিকাশ অনসীকার্য ……………..ইউএনও শারমিন আক্তার

M1 M2

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥
মতলব উত্তর যুব উন্নয়ন ফোরামের উদ্যেগে বুধবার দুপুরে ছেংগারচর ডিগ্রি কলেজ মিলনায়তনে কলেজ পর্যায়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও গাছের চারা বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এস.এম. আবুল বাশার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক, চাঁদপুর জেলার মাধ্যমিক শিক্ষক সমিতির আহবায়ক অ্যাড. শহিদ উল্যাহ প্রধান।
মতলব উত্তর যুব উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এইচ.এম ফারুকের সভাপতিত্বে এবং মতলব উত্তর মাধ্যমিক শিক্ষক সমিতির প্রচার সম্পাদক সাংবাদিক ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাহিত্যিক ও সাংবাদিক প্রফেসর জাকির হোসেন, সাংবাদিক শামছুজ্জামান ডলার, সাংবাদিক গোলাম নবী খোকন, শিক্ষানুরাগী মোবারক হোসেন মুফতি, ছেংগারচর ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুল হাকিম, সহকারি অধ্যাপক কামাল উদ্দিন, সহকারি অধ্যাপক আলম খান, সহকারি অধ্যাপক মান্না আক্তার, সিনিয়র প্রভাষক গিয়াস উদ্দিন, সিনিয়র প্রভাষক আহসান উল্যাহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, মেধাবীরা দেশের সম্পদ। শিক্ষাক্ষেত্রে দেশকে এগিয়ে নিতে হলে মেধার লালন, বিকাশ, পরিচর্যা করতে হবে। তিনি বলেন ডিজিটাল বাংলাদেশ নির্মাণে শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো মনযোগী হতে হবে। এক্ষেত্রে শিক্ষক, অভিভাবক, সুধী সমাজকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য মতলব উত্তর যুব উন্নয়ন ফোরামের ভূমিকা অনসীকার্য। এ ধরনের কর্মসূচি পরিচালনার জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের সার্বিক সহযোগীতা থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক বলেন, বাল্য বিবাহ, ইভটিংজ, মাদক সেবন থেকে দুরে থাকার জন্য শিক্ষার্থীদের পড়াশুনা মনোনিবেশ করতে হবে। তিনি সমাজ থেকে অন্যায়, অবিচার, জুলুম, নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।
উল্লেখ্য মতলব উত্তর যুব উন্নয়নের আয়োজনে ও ছেংগারচর বাজারস্থ মোল্লা লাইব্রেরির আর্থিক সহায়তায় ২৫০ জন ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ  ও গাছের চারা বিতরণ করা হয়।