আজ  বুধবার, ৮ এপ্রিল, ২০২০

ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হলেও উচ্ছেদ অভিযান করেনি চাঁদপুর সড়ক বিভাগ

 

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলায় সড়ক বিভাগের মালিকানায় অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসক কার্যালয় থেকে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হলেও উচ্ছেদ অভিযান বিলম্ব করছে চাঁদপুর সড়ক বিভাগ। ২০ ফেব্রুয়ারির মধ্যে উচ্ছেদ অভিযান শেষ করে জেলা প্রশাসক কার্যালয়ে প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত উচ্ছেদের কোন নমুনা দেখা যায়নি।
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানাগেছে, গত ১০ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে সড়ক বিভাগকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করার জন্য আদেশ দেয়া হয়। যার স্মারক নং-০৫.৪২.২৯৩.০০০.১৫.০৯.০১২.১৯-১৩০। এই আদেশে দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও নিয়োগ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন- অমিত চক্রবর্তী ও মো. মোরশেদুল ইসলাম।
আদেশ থেকে জানা যায়, উচ্ছেদ মামলা নং-০৪/২০১৯-২০২০ (জেঃ প্রঃ)/০২/২০১৯-২০ (সঃকঃভূঃ চাঁদপুর সদর) এর নথিভুক্ত সড়ক বিভাগের মালিকানা চাঁদপুর সদর উপজেলার আশিকাটি মৌজার ০৪নং খতিয়ানের ১৩২৯নং দাগে ৬৫জন, শিলন্দিয়া মৌজার ৬নং খতিয়ানভুক্ত ২৬নং দাগের ৩৭জন, তরপুরচন্ডী মৌজার ১৪নং খতিয়ানের ৫০৩৫নং দাগের ৫৪জনসহ সর্বমোট ১৫৬জন অবৈধ দখলকারের নির্মিত অবৈধ অবকাঠামো উচ্ছেদ করা হবে।
সরকারি বিধি মোতাবেক অবৈধ দখলকারদে ১৫৬জন তাদের স্থাপনা নিজ খরচে সরিয়ে নেয়ার জন্য গত ২০১৯ সালের ১৫ ডিসেম্বর চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা থেকে নোটিশ করেছেন রেভিনিউ ডেপুটি কালেক্টর আবিদা সুলতানা। তবে এখন পর্যন্ত উল্লেখিত এলাকায় কোন অবৈধ দখলকার তাদের স্থাপনা সরিয়ে নেয়নি।
অপরদিকে চাঁদপুর সড়ক বিভাগে উচ্ছেদ অভিযান বিলম্ব হওয়ার বিষয়ে জানতে চাইলে তারা জানান, আগামী সপ্তাহের মধ্যে উচ্ছেদ অভিযান করা হবে।