আজ  বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

যাকেই গুজবে সম্পৃক্ত পাওয়া যাবে তাকেই আইনের আওতায় আনা হবে : ওসি মিজানুর রহমান

মতলব উত্তরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গুজব ও মাদক বিরোধী সভা

Matlab uttar pic 1
আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজ, ফতেপুর উচ্চ বিদ্যালয় ও নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ে পদ্মা সেতুর বিরুদ্ধে গুজব, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে স্কুল প্রাঙ্গণে এ সভাগুলোর আয়োজন করা হয়। সকল সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. মিজানুর রহমান।

বক্তব্যে তিনি বলেন, যারা গুজব ছড়াচ্ছে তারা দেশের ভাল চায় না। তারা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। গুজবকারীরা উন্নয়ন ও সমাজের ভাবমূর্তি নষ্ট করতে চায়। মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি মহোদয়ের নির্দেশে গুজবকারীদের কঠোর ভাবে দমন করা হচ্ছে। যাকেই গুজবের সাথে সম্পৃক্ত পাওয়া যাবে তাকেই আইনের আওতায় আনা হবে। কোন ভাবেই রেহাই নেই। পদ্মা সেতু তৈরিতে সিমেন্ট বালু ও রড লাগে, মানুষের মাথা বলতে কিছু লাগে না।

Matlab uttar pic 2
ওসি মিজানুর রহমান আরও বলেন, গুজবের বিরুদ্ধে আমার আপনার সকলের সচেতন হতে হবে। তাহলেই গুজবকারীরা অটোমেটিক শাস্তির আওতায় চলে আসবে। পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এসব সম্পূর্ণ মিথ্যা গুজব। আপনারা এসব গুজব মাথায় আনবেন না। বিশেষ করে যারা শিক্ষার্থী আছে তারা বাড়িতে গিয়ে অভিভাবকদেরকে বিষয়টি বুঝিয়ে বলবেন। এমন কিছু পাওয়া গেলে আমাদেরকে জানাবেন বা ৯৯৯ এ কল দিবেন। তিনি বলেন, গুজব, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ থেকে দূরে থাকতে হবে। মাদক সমাজের একটি ব্যাধি। মাদক সমাজ ও দেশকে ধ্বংসের মুখে ফেলে দেয়। আর ইভটিজিংয়ের কারণে একজন শিক্ষার্থীর জীবন বিপন্ন হতে ব্যপারে। বিশেষ করে মেয়েরা ১৮ বছরের আগে বিয়ের পিড়িতে বসবে না। লেখাপড়া করে প্রতিষ্ঠিত হলে সম্মান ও অর্থ দুটোই পাওয়া যাবে। তাই মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গি-সন্ত্রাস মুক্ত সমাজ গড়তে হলে সবাইকে সচেতন হতে হবে।

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজে অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারি অধ্যক্ষ রুহুল আমিন, বোরহান উদ্দিন, মো. আসাদুজ্জামান মিয়া, শিক্ষক হুমায়ুন কবির চাঁন মিয়া প্রমুখ। ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজ্জব আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। এসময় শিক্ষক/শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এদিকে বেলা ১২ টায় নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ে গুজব বিরোধী সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম।