আজ  সোমবার, ২০ মে, ২০১৯

রমজানে নিত্যপণ্যের দাম একটুও বাড়বে না

mayor2-20190428145959

বিশেষ প্রতিনিধি: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম একটুও বাড়বে না। বরং গত বছরের তুলনায় এবার দাম কম থাকবে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ডিএসসিসি মিলনায়তনে এক সংবাদ ব্রিফিংয়ে মেয়র এসব কথা বলেন। এর আগে বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত রমজানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চিনি, মসুর ডাল, ছোলা, তেল ও আটা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মেয়র।

বৈঠক শেষে মেয়র বলেন, ব্যবসায়ীরা জানিয়েছেন- এবার পর্যাপ্ত পরিমাণ মজুত রয়েছে, যা আসন্ন রমজানের পরও সামনের পূজায়ও সরবরাহ করা যাবে। সুতরাং আমাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য- বিশেষ করে ছোলা, চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও আটাসহ অতি প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য কোনোক্রমেই বাড়বে না।

সাঈদ খোকন বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকার কাঁচাবাজারগুলোতে দ্রব্যমূল্য যাতে লাগামহীন না হয় সে জন্য মনিটরিংয়ের আওতায় আনা হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কোনো অসাধু ব্যবসায়ী যেন মূল্যবৃদ্ধি করতে না পারে সে জন্য ডিএসসিসি ‘শূন্য সহিষ্ণুতা নীতি’ অবলম্বন করবে। সেই সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বৈঠকে উপস্থিত ছিলেন- সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল হাসেম ও বাংলাদেশ পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।