আজ  বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮

রাণীনগরে ৪৭ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

Raninagar_Independence_Day_Pic
মোঃ মমিন খান, রাণীনগর (নওগাঁ) :

যাদের নিঃস্বার্থে আত্মত্যাগের ফসল আমাদের লাল সবুজ পতাকার বাংলাদেশ, সেই সব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় নওগাঁর রাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৪৭ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে।
রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার ভোর ৫.৫৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও উপজেলা পরিষদ চত্ত¡র শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়। দিন ব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি ও শায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ-স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব এর সভাপতিত্বে রাণীনগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন, নওগাঁ-৫ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ্য হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) নিলুফা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: শহীদুল্লা মিঞা, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, কৃষি অফিসার কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার প্রমুখ।

শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদ সহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অপর দিকে রবিবার ভোরে উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই, সুশাসনের জন্য নাগরিক সহ রাণীনগর উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে।