আজ  বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮

রোববার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

1

কিশোরগঞ্জ প্রতিনিধি : চারদিনের সফরে রোববার (০৮ অক্টোবর) কিশোরগঞ্জে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এদিন দুপুর ২টায় তিনি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জের মিঠামইনের উদ্দেশে রওনা হবেন। বিকেল ৩টায় মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণ করবে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি। সেখানে নতুন ডাকবাংলোয় গার্ড অব অনার দেওয়া হবে রাষ্ট্রপতিকে।

সেখান থেকে রাষ্ট্রপতি মিঠামইনের কামালপুরে নিজ বাড়িতে যাবেন। এরপর তিনি বাজিতপুর, কটিয়াদী ও কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়াও সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও উদ্বোধন করবেন। সন্ধ্যার পর মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ পরিদর্শন শেষে কামালপুর গ্রামে নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন আবদুল হামিদ।

রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কিশোরগঞ্জ জেল‍া প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সোমবার (০৯ অক্টোবর) দুপুরে মিঠামইন থেকে বাজিতপুরে যাবেন রাষ্ট্রপতি। বাজিতপুরে নব-নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও চারটি সেতু উদ্বোধন করবেন। দুপুর আড়াইটায় বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠান শেষে বিকেলে কিশোরগঞ্জে যাবেন। সন্ধ্যা ৭টায় সার্কিট হাউজে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে জেলা শহরের খড়মপট্টিতে নিজ বাসায় রাত্রিযাপন করবেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) সড়কপথে রাষ্ট্রপতি কটিয়াদীতে যাবেন। দুপুরে কটিয়াদীতে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক উদ্বোধন করবেন তিনি। বিকেল ৩টায় কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হিরক জয়ন্তী (৭৫ বছর পূর্তি) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। অনুষ্ঠান শেষে তিনি কিশোরগঞ্জে ফিরে যাবেন। সন্ধ্যর পর সার্কিট হাউসে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবী, সাংবাদিক ও উর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। জেলা শহরের খরমপট্টির নিজ বাসায় রাত্রিযাপন শেষে পরদিন বুধবার (১১ অক্টোবর) বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে তার।

কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বাংলানিউজকে জানান, রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।