আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

লতুরদি ইসহাকিয়া হাফেজিয়া মাদ্রাসা ও ইয়াতিম খানায় কেরাত ও আজান প্রতিযোগিতা অনুষ্ঠিত

parvez_inn-2

জাকির হোসেন বাদশা,মতলব (চাঁদপুর) সংবাদদাতাঃ গত ৪ মার্চ রোজ শনিবার সকাল ৯ ঘটিকায় মতলব উত্তর উপজেলার লতুরদি ইসহাকিয়া হাফেজিয়া মাদ্রাসা ও ইয়াতিম খানায় ৬০ জন প্রতিযোগীদের মধ্যে পবিত্র কোরআন তেলাওয়াত ও আজান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জি. কামরুল আহসান। প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ। তিনি বলেন, কামরুল এহসান সাহেব প্রতিযোগিতার যে পদক্ষেপ নিয়েছেন তা প্রশংসনীয়। আমি তাকে স্বাগত জানাই। তিনি আরো বলেন, মতলব উত্তর উপজেলায় প্রতিটি মসজিদে বয়ষ্কদের সহি শুদ্ধ কোরআন শিক্ষা গ্রহণ করা একান্ত প্রয়োজন। আমি উপজেলা পরিষদের জামে মসজিদে প্রথম শুরু করেছি। এমনি ভাবে প্রতিটি মসজিদ মাদ্রাসায় বয়ষ্কদের কোরআন শিক্ষা দেওয়া আবশ্যক বলে আমি মনে করি। কারণ আমাদের জীবন ক্ষণস্থায়ী পরকাল দীর্ঘস্থায়ী। পরকালের একমাত্র সম্ভল কোরআন শিক্ষা। কোরআন সহী শুদ্ধ করে না পড়লে নামাজ হবে না। আর নামাজ না হলে আল্লাহকে পাওয়া যাবে না। তিনি মতলব উত্তর উপজেলার প্রতিটি মাদ্রাসা কে এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার আহবান জানান।
সভাপতি বলেন, আমি ধারাবাহিক ভাবে প্রতি বৎসর ক্রোআন ও আজানের উপরে প্রতিযোগিতার আয়োজন করে যাব। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। স্বাগত বক্তব্যে তিনি আরো বলেন, আজকের অনুষ্ঠানে যারা উপস্থিত হয়েছেন সকলকে জানাই আন্তরিক অভিনন্দন ও মোবারক বাদ। পরিশেষে তিনি তার জৈষ্ঠ্য ছেলে ইসফাক আহসান ও ছোট ছেলে মুরসালিন আহসান কে পরিচয় করিয়ে দেন এবং বলেন, আমার মৃত্যুর পর তারা যেন এ অনুষ্ঠানটি চালিয়ে যায়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আনিছুর রহমান, পাচানী উ/বি এর প্রধান শিক্ষক কামরুজ্জামান, হাফেজ কারী ইব্রাহিম খলিল। বক্তব্য রাখেন, আলা উদ্দিন খান, সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান, সামছুদ্দিন সরকার, মুফতি জয়নাল আবেদীন। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আলহাজ জহিরুল ইসলাম মেম্বার, হুমায়ূন কবির, উপজেলা আ’লীগ নেতা বোরহান উদ্দিন, ইউপি আ’লীগ নেতা সুলতান মাহমুদ, সমাজকর্মী শাহ আলম সরকার। অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মাও. মাহফুজুর রহমান ছানী।
আরো উপস্থিত ছিলেন, গোলাম জিলানী, মাথা ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কামরুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ধর্মপ্রাণ মুসলমানগণ। পরিশেষে ৬ জন বিজয়ীর মাঝে পুরষ্কার তুলেদেন। ১ম স্থান অধিকারীকে ২০ হাজার, ২য় ১৫ হাজার ও ৩য় কে ৫০০০টাকা এবং প্রত্যেক প্রতিযোগিকে ১০০০ টাকা শান্তনা পুরষ্কার দেওয়া হয়। আজানে ১ম স্থান অধিকার করেন মো: মাজহারুল ইসলাম, ২য় আবদুল কাইয়ূম, ৩য় সাইদুল ইসলাম। কেরাতে ১ম স্থান অধিকার করেন মো: নাজির আহমেদ, ২য় ইব্রাহিম খলিল, ৩য় ইসমাইল হোসেন।

অন্যান্য সংবাদঃ