আজ  শনিবার, ২১ এপ্রিল, ২০১৮

লন্ডন থেকে ১০ ফাইল ছাড়লেন প্রধানমন্ত্রী

hasina_59642_1507152056

অনলাইন সংস্করণ ঃ লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ডিজিটাল মাধ্যমে ১০টি জরুরি ফাইল (ইলেকট্রনিক ফাইল) ছেড়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডন থেকে বুধবার টেলিফোনে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এর আগে যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট ৬১টি ই-ফাইল ছেড়েছেন।

যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে ওয়াশিংটন থেকে দেশে ফেরার পথে মঙ্গলবার সকালে (বাংলাদেশ সময় বিকাল) তিনি যুক্তরাজ্যের রাজধানী পৌঁছেন। লন্ডনে তিন দিন অবস্থানের পর তার ৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে অবস্থানকালে জরুরি ফাইল তার কাছে পাঠানোর জন্য তিনি আগেই তার অফিসকে নির্দেশনা দিয়েছিলেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটালাইজেশনের সুবাদে তার নির্দেশনা অনুসরণ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জরুরি ফাইলগুলো ই-মেইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেন।’ ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী লন্ডনে অবস্থানকালে ঢাকায় তার অফিসের সঙ্গে সার্বক্ষণিক ঘনিষ্ঠ যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান। অধিবেশনে যোগ দেয়ার পর প্রধানমন্ত্রী ২২ সেপ্টেম্বর ওয়াশিংটন পৌঁছান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থান শেষে লন্ডন হয়ে ২ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিল। তবে ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচার হওয়ায় এ তারিখ পরিবর্তিত হয়।