আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

লালমনিরহাটে প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর : শিক্ষক অবরুদ্ধ

LALMONIRHAT NEWS-4

লালমনিরহাট প্রতিনিধি :
লালমনিরহাটের হাতীবান্ধায় আশা মনি নামে এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত শিক্ষককে অবরুদ্ধ করে রাখে বিক্ষুপ্ত অভিভাবকরা। পরে অভিভাবকদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে রক্ষা পেলো ওই শিক্ষক। বৃহস্পতিবার সকালে ওই উপজেলার পশ্চিম সারডুবী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিভাবকরা জানান, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান গত মঙ্গলবার ৪ শ্রেণীর প্রতিবন্ধী শিক্ষার্থী আশা মনিকে নিজে ও অন্য শিক্ষার্থী দিয়ে মারধর করে নেয়। এতে ওই শিক্ষার্থী গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়লে স্থানীয় পল্লী চিকিৎসক আব্দুস ছালামের চিকিৎসায় সুস্থ্য হয়ে উঠে।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিক্ষুপ্ত অভিভাবকরা বিদ্যালয় গিয়ে ওই শিক্ষক মিজানুর রহমানকে শিক্ষক কক্ষে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ উপস্থিত হয়ে বিচারের আশ্বাস দিলে অভিভাবকরা চলে যায়। পরে এক শালিসে অভিভাবকদের কাছে প্রকাশ্য নিঃশর্ত ক্ষমা চেয়ে রক্ষা পায় শিক্ষক মিজানুর রহমান।

অভিযুক্ত সহকারী শিক্ষক মিজানুর রহমান ওই শিক্ষার্থীকে মারধর ও ক্ষমা চাওয়ার বিষয়টি ¯^ীকার করেছেন।

প্রধান শিক্ষক উম্মে হাবিবা সুলতানা এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি উপজেলা সহকারী শিক্ষা অফিসারকে অবগত করা হলে তিনি উভয়ের মাঝে আলোচনা করে সমাধান করে দেন।

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ জানান, ওই শিক্ষক ভুল স্বীকার করে অভিভাবকদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।