আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় : দিপু চৌধুরী

মতলব উত্তরে জমিলা খাতুন উবিতে ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ
M1

মতলব (চাঁদপুর) প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিরতণ ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২২ জানুয়ারী) সকাল ১১টায় স্কুল প্রাঙ্গণে ব্যাপক উৎসব উদ্দীপনায় অনুষ্ঠানটি উদ্যাপিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সুযোগ্য পুত্র, ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু। সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এহসান মোহাম্মদ জিয়া উদ্দিন হোসেন। প্রধান অতিথির উদ্দেশ্যে সম্মাননা পাঠ করেন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান মহন ও নার্গিস কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক শাহ পরান। মানপত্র পাঠ করেন দশম শ্রেণীর ছাত্র কামরুজ্জামান বাবু ও স্বর্ণা আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, শিক্ষার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা থাকলে শরীর ও মন দুটোই ভাল থাকে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা থাকতে হবে। তিনি আরো বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা মানুষকে আলোকিত করে তোলে। উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। ছাত্র/ছাত্রীদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। তার পিতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির জন্য দোয়া কামনা করেন দিপু চৌধুরী।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের ২নং ওয়ার্ড সদস্য (পরিচালক) মিনহাজ উদ্দিন খান প্রমুখ। আরো বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এড. আক্তারুজ্জামান, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কাশেম চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুন্সি আজিম উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন, ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজ্জব আলী, ফতেপুর সপ্রাবির প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন, বিশিষ্ট শিল্পপতি অপু চৌধুরী, আওয়ামীলীগ নেতা মনজুর মোর্শেদ স্বপন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম সোহাগ, জেলা পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আল-আমিন ফরাজী, যুগ্ম-আহ্বায়ক হোসাইন মো. কচি, মতলব উত্তর মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কামরুল হাসান মামুন, সাধারন সম্পাদক খোরশেদ আলম অপু, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাছনাত, সাধারন সম্পাদক ইলিয়াছ প্রধান, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন’সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, সকল শিক্ষকবৃন্দ ও অভিভাবকবৃন্দ।

সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। এরপর ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয় এবং বিদায়ী ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে মিলাদ ও দোয়া করা হয়েছে।