আজ  শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

শিক্ষা ক্ষেত্রে ছেলে ও মেয়েদের সমান সুযোগ দিতে হবে : ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী

মতলব উত্তরে আমুয়াকান্দিতে মা সমাবেশ অনুষ্ঠিত
M1

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) :
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বলেছেন, শিক্ষা ক্ষেত্রে ছেলে ও মেয়েদের সমান সুযোগ দিতে হবে। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী নারী, চাঁদপুরের এসপি ও মতলব উত্তরের ইউএনও নারী। ফলে নারীদেরকে আর পিছিয়ে রাখার সুযোগ নেই।

IMG_2916

শুক্রবার বিকাল ৩ ঘটিকায় মতলব উত্তর উপজেলার ৮৪নং আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক বিশাল মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী মায়েদের উদ্দেশ্যে বলেন, পড়ার সময় সন্তানের মঙ্গলের জন্য টেলিভিশন বন্ধ রাখুন। আপনার সন্তান কখন কি করে তার খবর রাখুন। সন্তানের ভবিষ্যৎ পিতা-মাতাকেই নিশ্চিত করতে হবে। এবং বয়োজ্যেষ্ঠদের প্রতি আদব ও শিষ্টাচার শেখান। তিনি সকল মায়েদের কাছে প্রধানমন্ত্রী ও নিজের জন্য দোয়া চান।

M2

এসময় মন্ত্রী আবেগাপ্লুত হয়ে বলেন, আজ ৩রা নভে¤^র ১৯৭৫ জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মোস্তাক-জিয়া ও বিপদগামী কিছু সেনা সদস্য নৃশংসভাবে হত্যা করে। সেসময় কারাগারের পাশের কক্ষেই আমি বন্দি ছিলাম। আল্লাহর অশেষ রহমতে আমি সে দিন বেঁচে যাই। ফলে আজ আপনাদের সামনে দাঁড়িয়ে কথা বলতে পারছি। আজকের এ অনুষ্ঠানটি আয়োজন করায় অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি মো. মফিজুল ইসলামকে ধন্যবাদ জানান এবং অত্র শিক্ষা প্রতিষ্ঠানে ১০ বান্ডিল টিন ও ৩০ হাজার টাকা অনুদানের ঘোষনা দেন ও খুব শ্রীঘ্রই অত্র স্কুলের নতুন জায়গায় নতুন ভবন নির্মানের জন্য আশ্বাস দেন।

IMG_2922

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মো. নাছির উদ্দিন। গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জির সভাপতিত্বে ও সাংবাদিক ঢালী কামরুজ্জামান হারুন এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন গজরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি দেওয়ান মো. মজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদর চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার, সহকারি শিক্ষা অফিসার মাহফুজ মিয়া। আরো বক্তব্য রাখেন, গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছানাউল্লা মোল্লা, সাধারন সম্পাদক ওহেদুজ্জামান ওয়াদুদ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মফিজুল ইসলাম, প্রধান শিক্ষক ফেরদৌসী বেগমসহ সকল সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বর্ণপদপ্রাপ্ত মোহনপুর ইউপি চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান, মতলব উত্তর থানার ওসি মো. আনোয়ারুল হক, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুইয়া, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, গজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি টিটু মুন্সি, সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম টফিজ, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক এসএম রাসেল বাবু, ফতেপুর পশ্চিম ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা’সহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মায়েরা।