আজ  শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮

শ্রীমঙ্গলে ছাগল গিলে খেয়েছে অজগর

1526467718
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি আস্ত ছাগল গিলে খেয়েছে এক অজগর। মঙ্গলবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের লিচুবাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। খবর পেয়ে স্থানীয় বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাপটি উদ্ধার করে সেবা ফাউন্ডেশনে নিয়ে আসেন।
স্থানীয়রা জানান, মঙ্গলবার বেলা আড়াইটার দিকে লাউয়াছড়া বনের পার্শ্ববর্তী গ্র্যান্ড সুলতান রিসোর্ট সংলগ্ন লিচুবাড়ি এলাকার চায়ের দোকানি বাচ্চু মিয়ার একটি গৃহপালিত ছাগলকে ধরে আস্ত খেয়ে ফেলে অজগরটি। কয়েক মাস আগে একইভাবে লাউয়াছড়ায় একটি হরিণকেও সাবাড় করে অজগরটি। এ ঘটনায় স্থানীয়রা অজগরটিতে আটক করতে লাঠি-সোটা নিয়ে এগিয়ে আসে এবং অজগরের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ সময় লাঠির খোঁচাখুঁচিতে সাপটি শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়। পরে সাপটিতে আটক করতে না পেরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেওয়া হয়।
বাংলাদেশ বন্যপ্রাাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, খবর পেয়ে মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে বন বিভাগের লোকজনসহ ঘটনাস্থলে গিয়ে অনেক খোঁজাখুঁজির পর ১৩ ফুট দৈর্ঘ্যের অজগরটিকে জঙ্গল থেকে উদ্ধার করা হয়। সাপটিকে বর্তমানে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে পরিচর্যায় রাখা হয়েছে। সুস্থ হওয়ার পর এটিকে আবার লাউয়াছড়া বনে ছেড়ে দেয়া হবে বলে জানান সজল দেব।
এদিকে, গতকাল বিকেলে উপজেলার ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের নোয়াগাঁও এলাকায় জাগছড়া ব্রিজের নিচে কাটা পড়ে মারা গেছে এক গন্ধগোকুল। পরিবেশবিদদের ধারণা, লাউয়াছড়ায় বনের ভেতর চরম খাদ্য সঙ্কটের কারণে বন্যপ্রাণীরা লোকালয়ে চলে আসছে। ফলে প্রতিনিয়তই ঘটছে নানা দুর্ঘটনা।