আজ  শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮

সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে খামার ব্যবসা চাঙ্গা করা সম্ভব : মনজুর আহমদ

মতলব উত্তরে প্রাণী সম্পদ সেবা সপ্তাহে র‌্যালী ও আলোচনা সভা
Matlab news pic 2
জাকির হোসেন বাদশা ◊
চাঁদপুরের মতলব উত্তরে জাতীয় প্রাণী সম্পদ সেবা সপ্তাহে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় চত্ত¡র থেকে র‌্যালী বের হয়ে স্থানীয় এলাকার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পুণরায় প্রাণী সম্পদ কার্যালয়ে এসে শেষ হয়।
 
এরপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। মনজুর আহমদ বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে খামার ব্যবসা চাঙ্গা করা সম্ভব। এজন্য উপজেলা ভিত্তিক ব্যবসায়ী সংগঠন থাকতে হবে। তিনি সকল খামারীদের ঐক্যবদ্ধ হয়ে সংগঠনের আওতায় আসতে হবে। তিনি আরো বলেন, মুরগী, ডিম ও দুধ সহ আমিষ জাতীয় খাদ্য বেশি বেশি উৎপাদন করতে হবে। যাতে করে এই এলাকার মানুষ অন্য এলাকার খাদ্য পণ্যের নির্ভরশীল না হয়। তাহলেই মাংস, দুধ ও ডিমের ন্যায্য মূল্য পাওয়া যাবে।
 
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে ও ভেটেরিনারী সার্জন মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ওষুধ বিক্রয় প্রতিনিধি মো. আশরাফ আলম, পল্লী চিকিৎসক মো. কামাল হোসেন, ওষুধ বিক্রেতা ফখরুল ইসলাম, পোল্ট্রি ব্যবসায়ী রাসেল হোসেন, খামারী শহীদুল ইসলাম, সেলিম খান টিটু, মাংস ব্যবসায়ী সফিকুল ইসলাম ফরাযী প্রমূখ।
 
এরপর উপস্থিত সকলে দুপুরের ভোজে মিলিত হন। এবং লাকী কুপনের ড্র অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, গত ২০ জানুয়ারী আনুষ্ঠানিকভাবে প্রাণী সম্পদ সেবা শুরু হয়।