আজ  সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

সকলে বেশি করে বই পড়বো আধুনিক ও ডিজিটাল সমাজ গড়তে সহয়তা করবো : সাজেদুল হোসেন চৌধুরী দিপু

মতলব উত্তরে স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা

Matlab uttar pic 0

আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মান্দারতলী শিক্ষামূলক সংগঠন ‘নূরুল ইসলাম (ধনু প্রধান) স্মৃতি গ্রন্থাগার’ কর্তৃক আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উত্তর মান্দারতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত এ বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির তনয় ও ছেঙ্গারচর ডিগ্রি কলেজের গভনিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নূরুল ইসলাম (ধনু প্রধান) স্মৃতি গ্রন্থাগারের সভাপতি মো. নাজমুল হক। সাধারন সম্পাদক মহসিন মল্লিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন। আরো বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য কামাল মল্লিক। উপস্থিত ছিলেন, নিশ্চিন্তপুর উবির প্রধান শিক্ষক আরিফুল ইসলাম, দূর্গাপুর জনকল্যাণ উবির প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার, উপজেলা যুবলীগের সদস্য রুবেল মিয়া বাবু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবুল মিয়া, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আবুল কাশেম, ইউপি সদস্য নজরুল ইসলাম, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, বাগানবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম, দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম সেলিম রেজা, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক তামজিদ পাটোয়ারী রিয়াদ’সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Matlab uttar pic 1

প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন দিপু চৌধুরী বলেন, বই পড়লে মন ভাল থাকে, সকলেরই বেশি বেশি বই পড়া উচিৎ। কারণ জাতি উন্নত হতে হলে শিক্ষা ও মেধা প্রয়োজন। আর বই পড়লে মেধা ও শিক্ষা লাভ করা যায়। তাই আমরা সকলে বেশি বেশি করে বই পড়বো, আধুনিক ও ডিজিটাল সমাজ গড়তে সহয়তা করবো। তিনি আরো বলেন, বর্তমান সরকার যে উন্নয়ন করেছে তা আপনারাই দেখছেন। প্রতিটি ঘরে ঘরে বিদুৎ পৌছে দিয়েছে আওয়ামীলীগ সরকার। এলাকার সকল রাস্তাঘাট পাকাকরণ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উন্নয়ন একটি কুচক্রি মহলের সহ্য হচ্ছে না। তাই তারা বিভিন্ন ভাবে সরকারের বিরুদ্ধে পায়তারা করছে। তারা কোন ভাবেই সফল হবে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে জনগন ভোট দিয়ে আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনবে। এ ধরনের একটি শিক্ষামুলক অনুষ্ঠানের আয়োজন করায় ও নূরুল ইসলাম (ধনু প্রধান) স্মৃতি গ্রন্থাগার স্থাপন করায় সংগঠনের সভাপতি নাজমুল হককে ধন্যবাদ জানান প্রধান অতিথি।

আলোচনা সভা শেষে স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগীতার ৩৯ জন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও অন্যান্য অতিথিবৃন্দ। ২০১২ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুধু করে নূরুল ইসলাম (ধনু প্রধান) স্মৃতি গ্রন্থাগার। এরপর থেকে প্রতি বছরই এ ধরনের শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া সামাজিক ও শিক্ষামূলক বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহন করে সংগঠনটি।