আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

সন্তানের লেখাপড়ার দায়িত্ব বাবা-মাকেই নিতে হবে : মনজুর আহমদ

লতরদি নবজাগরণ ছাত্রকল্যাণের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

M3
মতলব (চাঁদপুর) প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ‘লতরদি নবজাগরণ ছাত্র কল্যাণ সংস্থা’ কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে লতরদি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ৬৪ জন এসএসসি, জেএসসি ও পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র/ছাত্রীকে এ সংবর্ধনা দেওয়া হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, সন্তানের লেখাপড়ার দায়িত্ব প্রত্যেক বাবা-মাকেই নিতে হবে। কারন শিক্ষকের চেয়ে শিশুরা পিতা-মাতার কাছেই বেশি সময় থাকে। তিনি আরো বলেন, সরকার আজ দেশকে শিক্ষায় সমৃদ্ধিশালী করে তোলেছে। এটা শুধু আওয়ামীলীগ সরকার বলে সম্ভব হয়েছে। সরকার বিনামূল্যে ছেলে-মেয়েদের লেখাপড়া করার সুযোগ করে দিয়েছে। শুধু তাই নয় শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি প্রদান করা হচ্ছে। তিনি সরকারের উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরে বলেন, দেশের প্রতিটি জেলা আইটি পার্ক হবে। প্রথমে ১০ জেলা হবে। পর্যায়ক্রমে প্রতিটি জেলা এ পার্ক হবে। দশটির মধ্যে চাঁদপুর জেলায় একটি পার্ক হবে আর সেটা মতলবে স্থাপন করার কাজ চলছে। এটা সম্ভব হয়েছে শুধু মাত্র দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির জন্য। তিনি মতলবকে সিঙ্গাপুরে পরিণত করার জন্য স্বপ্ন দেখছেন। তার স্বপ্ন অনুযায়ী তিনি মতলবে ব্যাপক উন্নয়ন কাজ করছেন। মন্ত্রীর শারীরিক সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চান ও অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যে উচ্চ শিক্ষার বিকল্প নেই। তাই লক্ষ্য নিয়ে লেখাপড়া করতে হবে। ঝড়ে পড়া যাবে না। তিনি প্রতিটি শিক্ষার্থীকে তদারকি করার জন্য অভিভাবকদের পরামর্শ দেন। তিনি আরো বলেন, একসময় ছিল নলেজ ইজ পাওয়ার আর এখন হচ্ছে ইনফরমেশন ইজ পাওয়ার। অর্থাৎ যার কাছে যত বেশি তথ্য আছে সে ততবেশি জ্ঞানী। তাই তথ্য প্রযুক্তির যুগে সবাইকে আপডেট থাকতে হবে।
লতরদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাওলানা আবু মুছার সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সাধারন সম্পাদক সাংবাদিক জাকির হোসেন বাদশার পরিচালনায় আরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি শহিদ উল্লা প্রধান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদ উল্লা সরকার, উপজেলা আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ, লতরদি নবজাগরণ ছাত্রকল্যাণ সংস্থার উপদেষ্টা মেহেদী মাসুদ, ইসমাইল হোসেন প্রমূখ।
আরো বক্তব্য রাখেন লতরদি নবজাগরণ ছাত্রকল্যাণ সংস্থার সভাপতি আব্দুল আজিজ, সাধারন সম্পাদক মো. খোরশেদ, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল প্রমূখ। আলোচনা সভা শেষে বিভিন্ন বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও নগদ অর্থ প্রদান করা হয়। এসময় উক্ত সংগঠনের সকল সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।