আজ  শনিবার, ২১ এপ্রিল, ২০১৮

সমাজের আলোকিত মূখ এসএম ইয়াকুব আলী

Picture-2017-04-22 17.09.27
ইসমাইল খান টিটু, তাবুক (সৌদি আরব) :
যশোরের মনিরামপুর উপজেলার আগোরহাট গ্রামের আলহাজ্ব জাবেদ আলী সরদারের স্বনামধন্য পুত্র এসএম ইয়াকুব আলী। যিনি তার জীবন যৌবন সবকিছুই বিলীন করতে চান সমাজ সেবা করে। সমাজসেবা যেন তার নেশায় পরিণত হয়েছে। গরীব দুখী মানুষ তার কাছে গিয়ে দাঁড়াতেই তিনি বুঝতে পারেন তার কি সেবা প্রয়োজন। সাথে সাথেই সহযোগীতার হাত বাড়িয়ে দেন। নিঃসন্দেহে তিনি একজন সমাজসেবক। তিনি ইতোমধ্যেই সমাজে আলোকিত মূখ হিসেবে পরিচিতি লাভ করেছেন।
এসএম ইয়াকুব আলী যশোরে সিটি প্লাজা ও শপিং কমপ্লেক্সের ও হোটেল সিটি প্লাজা এর চেয়ারম্যান। তিনি সৌদি আরবের তাবুকে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। বিভিন্ন ভাবে তিনি তাবুকে প্রবাসীদের সহযোগীতা করে থাকেন। গত ২০১৬ সালে যশোরের শ্যামকুর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ২০ পরিবারকে তিনি সেমিপাকা টিনের ঘর নির্মাণ করে দিয়েছেন। তিনি মনিরাম উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে তিনি আর্থিক অনুদান দিয়ে থাকেন। যার অপর নাম একজন মহৎ দাববীর। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। যশোর মনিরামপুর সমিতি এর সিনিয়র ভাইস চেয়ারম্যান, বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ এপেক্স ক্লাব এর সিনিয়র ভাইস চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অফ বাংলাদেশ এর যশোর জেলা শাখার সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

1

বিশিষ্ট সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম ইয়াকুব আলী সর্বোচ্চ রেমিটেন্স প্রেরক হিসেবে সরকার কর্তৃক সিআইপি-এনআরবি কার্ড-২০০৯ লাভ করেন। এছাড়াও কর্মক্ষেত্রে তিনি বিভিন্ন সাফল্য অর্জন করেছেন। নিজের শারীরিক সুস্থতার জন্য তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।