আজ  সোমবার, ১৬ জুলাই, ২০১৮

সময়ের আালোচিত গীতিকবি রবিউল আউয়াল এর লেখায় কণ্ঠশিল্পী শামীম আশিকের ‌‌”ভাঙ্গলে এই মন”

PARVEZ_RABIUL

এম. পারভেজ পাটোয়ারী: বর্তমান সময়ের প্রতিশ্রুতিশীল কন্ঠশিল্পী শামীম আশিক শ্রোতাদের জন্য ধারাবাহিক ভাবে একের পর এক গান উপহার দিয়ে যাচ্ছে। গান পাগল শামীম আশিক শ্রোতাদের চাহিদা ও রুচির কথা মাথায় রেখেই প্রতিটি গানের কাজ করে থাকে। তাই এইবার তার নতুন মাত্রার বিরহের গান হলেও রয়েছে ভিন্নতার স্বাদ।

ভালবাসার মানুষের সুখের জন্য নিজের ভালবাসা সকলের আড়ালে রেখেই তার সুখ কামনা করে শুভেচ্ছা জানাতে একটুও দ্বিধা নাই । ভালবাসার মানুষের ইচ্ছে পূরনে নিজের ভালবাসার কবর রচনা করে হাসি মুখে বিদায় জানানোর এক করুন গল্প। প্রিয়তমার বিদায় লগ্নে যেন থমথমে এক পরিবেশ, আকাশের বুক জুড়ে মেঘ, বাতাসে নেই কোন ছন্দ। বেদনায় আহত হৃদয়ের আহাজারি কারো কানে যায় না, শানাইয়ের সুর যেন সুখের সুর তোলতে ব্যর্থ। শুধু বুঝতে পারেনি হৃদয়ের আর্তনাদ ভালবাসার মানুষ। তবুও তার সুখ কামনায় হাসি মুখে আজ তাকে শুভেচ্ছা জানাতে এসেছে। এমনই একটি বির হের গান-

শুভেচ্ছা অবিরাম।
তোমার নতুন জীবন।
সুখে থেকো ভালো থেকো,
যেই) সুখে ভাঙ্গলে এই মন-।।
আকাশে মেঘ জমে গেলো
তোমায় দিতে বিদায়।
বাতাসের সুর থেমে গেলো
আমার বোবা কান্নায়।
আশা রাখি হবে সুখী
যেই) সুখে বাঁধলে স্বপন।।
এমন বিরহের আর্তনাদ ও আর্তচিৎকার লুকানো প্রেমিকের কথাগুলো সাজিয়েছেন তরুন গীতিকবি রবিউল আউয়াল ‘ভাঙ্গলে এই মন’ শিরোনামের একটি গানে। গানটি সুর ও সঙ্গীত করবেন শামীম আশিক।
গানটি নিয়ে শামীম আশিক বলেন, বর্তমান সময়ের গীতিকবিদের মধ্যে রবিউল আউয়াল ভাই একজন শুদ্ধ গানের গীতিকবি। তিনি শুদ্ধতার সাথে গান লিখে। তার লিখা ‘ভাঙ্গলে এই মন’ শিরোনামে গানের কথাগুলো অসাধারন । ওনার কথায় আমার প্রথম গান। আমি গানের কথাগুলোর সাথে নিজেকে মেলে ধরার চেষ্টা করেছি। আশা করি গানটি শ্রোতাদের ভাল লাগবে এটা একটি ব্যতিক্রম ধাঁচের বিরহের গান।
রবিউল আউয়াল বলেন, শামীম আশিক ভাই অনেক ভাল মনের একজন মানুষ। এটা আমার প্রথম কাজ। তার কাজের প্রতি এমন দরদ ও ভালবাসা দেখে আমি সত্যিই মুগ্ধ । ‘ভাঙ্গলে এই মন’ শিরোনামে গানটি অসাধারণ একটি বিরহের গান হবে বলে আমার বিশ্বাস। আশিক ভাই গানটি খুব যত্ন করে করছেন শ্রোতাদের চাহিদা মেটাতে সক্ষম হবে বলে আশা করি।

গানটি আসছে ঈদ উপলক্ষে প্রকাশ করা হবে।