আজ  মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮

সরকার প্রাথমিক শিক্ষাকে মডেল শিক্ষায় রুপান্তর করার জন্য কাজ করছেন : ইউএনও শারমিন আক্তার

মতলব উত্তরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভা
Matlab news pic 1_2
আরাফাত আল-আমিন ::
‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এ স্লোগান নিয়ে চাঁদপুরের মতলব উত্তরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ শুরু হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক মঙ্গলবার শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। দুপুর ২ টায় উপজেলা পরিষদ চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে স্থানীয় এলাকার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর বিকাল ৩ টায় উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার।
 
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঞা’র সভাপতিত্বে ও সহকারি শিক্ষা কর্মকর্তা মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মো. অলিউল্লাহ, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সায়েদুল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টকটর সুমন চন্দ্র, ঠাকুরচর সপ্রাবির প্রধান শিক্ষক শাহীন মিয়া, দক্ষিণ ব্যাসদী মডেল সপ্রাবির প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আছিয়া আক্তার, সহকারি শিক্ষক জেসমিন আক্তার, ছেঙ্গারচর সপ্রাবির প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও শিক্ষকবৃন্দ।
 
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও শারমিন আক্তার বলেন, সরকার প্রাথমিক শিক্ষাকে মডেল শিক্ষায় রুপান্তর করার জন্য কাজ করছেন। ডিজিটাল দেশ গড়তে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার ওপর জোড় দিয়েছেন। তিনি শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকটি শিশুর ওটর নজর রাখতে হবে। যেন একটি শিশুও ঝরে না পড়ে। ঝরে পড়া একটি শিশুর মাঝে কোন বিশ্ব নেতা লুকিয়ে থাকতে পারে। তাই প্রতিটি শিশুকেই মানসম্মত শিক্ষা প্রদানে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
Matlab news pic 2
এদিকে উপজেলার ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সহকারি শিক্ষক মুজিবুর রহমানসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও মতলব উত্তর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে।