আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

সাইকেলে বসিয়ে নৌকায় তাপসের প্রচারণা

ণা

স্টাফ করেসপন্ডেন্ট |
ঢাকা: সাইকেলের ওপর বানানো নৌকা নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (২৪ জনুয়ারি) দুপুর ২টায় গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় এ নৌকা নিয়ে নির্বাচনী প্রচারণা চালাতে দেখা যায় আওয়ামী লীগের এ প্রার্থীকে।

সাইকেলের ওপরে দক্ষতার সঙ্গে এ নৌকা বানানো হয়েছে। তাপসের নির্বাচনী প্রচারণার পোস্টার দিয়ে নৌকাটি সাজানো। এর সামনের দিকে ছোট একটি মাইকেরও ব্যবস্থা রাখা  হয়েছে। তাতে বাজছে নির্বাচনী প্রচারণার গান। এছাড়াও নৌকাটিতে রয়েছে গাদা ফুলের কারুকাজ।
মনোরম এ নৌকা ঘিরে উৎসুক জনতার ভীড় লক্ষ্য করা যায়। অনেকে মোবাইল ক্যামেরায় নৌকাটির ছবি ও সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।
নৌকার ভেতরে রাজকীয় লাল পোশাক, টুপি আর গলায় মালা পরা এক ব্যক্তিকেও বসে থাকতে দেখা যায়। তার নাম মিনারুল ইসলাম।
রাজধানীর গ্রীনরোড এলাকার মিনারুল বাংলানিউজকে বলেন, আগের দিনে রাজা-বাদশারা এমন পোশাক পরে নৌভ্রমণে বের হতেন। আমার সাজ ও নৌকা সেই ঐতিহ্য অনুসরণ করেই বানানো।
এ ধরনের নৌকা বানিয়ে নির্বাচনী প্রচারণা চালানোর পেছনে কী চিন্তা কাজ করেছে জানতে চাইলে মিনারুল বলেন, আমি ছোটবেলা থেকেই বাবা-মার কাছ থেকে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কথা আসছি। জাতির পিতা দেশের জন্য যে অবদান রেখেছেন সেসব শুনে বঙ্গবন্ধু ও তার নৌকার প্রতি আমার ভালোবাসা তৈরি হয়। সেই ভালোবাসা থেকেই আমি তাপস ভাইয়ের পক্ষে এমন প্রচারণা চালাচ্ছি।
গত ১৭ জানুয়ারি থেকেই এ নৌকা নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় ফজলে নূর তাপসের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন, প্রচারণার শেষদিন পর্যন্ত এ প্রচারণা চালিয়ে যাবেন বলে জানান মিনারুল ইসলাম।