আজ  বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

সাউথ জোন প্রি-ক্যাডেট স্কুলে মহান স্বাধীনতা দিবস পালন

School news pic

নিজস্ব প্রতিবেদক ◊
রাজধানীর ভাটারা থানাধীন ‘সাউথ জোন প্রি-ক্যাডেট স্কুল’ এর উদ্যোগে ৪৯ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। ২৬ মার্চ স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। সকালে সকল ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উক্ত সাউথ জোন প্রি-ক্যাডেট স্কুল প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন লেখক মোহাম্মদ খোরশেদ আলম বিপ্লব। আরো উপস্থিত ছিলেন, স্কুলটির পরিচালনা পর্ষদের উপদেষ্টামণ্ডলীর সদস্য মো. আল-আমিন সুমন ও মাগফার রহমান দ্বীপ।

আলোচনা সভায় বিশেষ বক্তব্য স্বাধীনতা দিবস ও ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ শিক্ষার উপর আলোচনা করেন উপদেষ্টামণ্ডলীর সদস্য মোঃ আল-আমিন ও আর রহমান দ্বীপ। বিশেষ অতিথি লেখক মোহাম্মদ খোরশেদ আলম বিপ্লব স্কুলের ছাত্র-ছাত্রীদের স্বশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে নিয়োজিত হতে হলে স্বশিক্ষা অর্জনের গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক মো. মাইন উদ্দিন।

আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন হয়। এতে সকল শিক্ষক ও প্রত্যেক শ্রেণীর শিক্ষার্থীর অংশগ্রহণে আবৃত্তি, নৃত্য, সংগীত ও নাট্যাংশ অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।