আজ  বৃহঃবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত পঞ্চম বাংলাদেশি

 

আন্তর্জাতিক ডেস্ক |
সিঙ্গাপুরে আরো এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে দেশটিতে মোট পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হলেন।
শনিবার (১৫ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরে নতুন করে মোট পাঁচজন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। এর মধ্যে একজন বাংলাদেশি।
এ বিষয়ে দেশটির স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যে জানা যায়, ২৬ বছর বয়সী ওই বাংলাদেশির সিঙ্গাপুরে কাজের পাস পরামিট ছিলো। তিনি সিলেটার অ্যারোস্পেস হেইটস কন্সট্রাকশন সাইটে কাজ করেন।
এর আগে গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুই বাংলাদেশি নাগরিককে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তার আগে গত ৯ ফেব্রুয়ারি ও ১১ ফেব্রুয়ারি আরো দুই বাংলাদেশি ভাইরাসটিতে আক্রান্ত হন।
এদিকে করোনা ভাইরাসে (Covid-19) আক্রান্ত হয়ে ফ্রান্সে এক পর্যটকের মৃত্যু হয়েছে। তিনি চীনা নাগরিক বলে জানা গেছে। এর মাধ্যমে প্রাণঘাতী ভাইরাসে ইউরোপে প্রথম কেনো মৃত্যুর খবর এলো।
একইদিন মিশরে ভাইরাসটিতে কোনো ব্যক্তির আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। যার মাধ্যমে আফ্রিকায় বিস্তার লাভ করলো চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস।
২০১৯ সালের নভেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম ভাইরাসটি শনাক্ত করা হয়। এরপর ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন এক হাজার ৫৩৩ জন। চীনের বাইরে প্রায় ৩০টি দেশে ভাইরাসটি এরইমধ্যে ছড়িয়ে পড়েছে। যাতে প্রতিদিন নতুন নতুন রোগী আক্রান্ত হচ্ছেন