আজ  মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

সড়ক দূর্ঘটনা রোধে চালক পথচারীসহ সকলকে সচেতন হতে হবে : এমএ কুদ্দুস

Matlab uttar pic 1
জাকির হোসেন বাদশা ◊
নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চাঁদপুরের মতলব উত্তর উপজেলা শাখার উদ্যোগে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলার মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিসচা মতলব উত্তর উপজেলা শাখার সভাপতি ও নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. আবদুর রহিম পাঠানের সভাপতিত্বে ও নিসচা মতলব উত্তর শাখার সাধারণ সম্পাদক হাসান আল মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মমরুজকান্দি সপ্তগ্রাম উবির প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম, নিসচা মতলব উত্তর শাখার সহ-সভাপতি কাউন্সিলর মো. বোরহান উদ্দিন, কার্যকরী সদস্য আবুল বাশার খোকন, কাজী সালাউদ্দিন, মো. শাহআলম, যুব বিষয়ক সম্পাদক মতিউর রহমান মতিন প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা মো. জামাল হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিসচা মতলব উত্তর শাখার সাংগঠনিক সম্পাদক আরাফাত আল-আমিন, প্রচার সম্পাদক রোমান মিয়া, শিক্ষক কামরুল ইসলাম, সদস্য মহসিন মন্ডল, শিক্ষক অলিউল্লাহ, সোহরাউদ্দিন, শাহাদত হোসেন, সুজন চন্দ্র, আবদুল কাদিরসহ সকল শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথি এমএ কুদ্দুস বক্তব্যে বলেন, আমাদের জীবনের নিরাপত্তা নিজেকেই দিতে হবে। আমি যদি আমার জীবনের নিরাপত্তা না দিতে পারি তাহলে আর কেউ দিতে পারবে না। সেদিক চিন্তা করে সড়কে সাবধানতার সাথে চলাচল করতে হবে।

তিনি আরও বলেন, সড়ক দূর্ঘটনা আমাদের কারোই কাম্য নয়। আমরা চাই আর একটিও যেন দূর্ঘটনা না ঘটে। সড়ক দূর্ঘটনা রোধে চালক পথচারীসহ সকলকে সচেতন হতে হবে। আমরা নিসচার পক্ষ থেকে বিভিন্ন সচেতনতা মূলক প্রচার প্রচারণার মধ্য দিয়ে যেটা করে থাকি। তিনি সড়কে চলাচল বিষয়ক বিভিন্ন সচেতনতা মূলক দিকনির্দেশনা উপস্থাপন করেন ও এ বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।