আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে : ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী

মতলবে বীজ উৎপাদন কেন্দ্রের স্থান পরিদর্শন
M2

মতলব (চাঁদপুর) সংবাদদাতা :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর ইউনিয়নের চরকাশিমে প্রস্তাবিত বীজ উৎপাদন কেন্দ্র পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি ও বিএনডিসি’র চেয়ারম্যান মো. নাছিরুজ্জামান। এরপর আলী আহমদ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন তারা।

এসময় মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। শেখ হাসিনা সেভাবে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে চলছে। তিনি বলেন, এলাকার উন্নয়ন করতে হলে বিএডিসির কাজে সহায়তা করুন। আপনাদের ভাগ্য উন্নয়নের জন্য বিএডিসি এ প্রকল্প হাতে নিয়েছে। এখানে প্রায় ৪০০ কোটি টাকা ব্যয়ে বীজ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হবে। এতে কারো আবাদী জমি নষ্ট হবেনা। যেখানে যেখানে পরিত্যাক্ত জমি রয়েছে সেগুলোকে বেছে নেওয়া হবে। এ চরে এতো উন্নয়ন করা হবে যে, এ চর আর চর থাকবে না। এ চর উপ-শহরে রুপান্তরিত হবে। মন্ত্রী বলেন, এ চরে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হবে। চরে বসবাসকারী মানুষের ভাগ্যোন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সরকারের সকল উন্নয়নমূলক কাজে সহায়তা করতে সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী। এর আগে চর এলাকার বাস্তা-ঘাট সংস্কার ও পাকাকরণ কাজের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

এখলাছপুর ইউপি চেয়ারম্যান মোছাদ্দেক হোসেন মুরাদের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান নেতার সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল হাই, বিএডিসির ডেপুটি ডিরেক্টর মো. নিগার হায়দার খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম, ওসি মো. আলমগীর হোসেন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. বদরুল আলম, ডিআরআরও মো. নাছির উদ্দিন, আলু বীজ উপ-পরিচালক মো. কামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন,স্বর্ণপদকপ্রাপ্ত মোহনপুর ইউপি চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, জেলা পরিষদের সদস্য (পরিচালক) জাহাঙ্গীর আলম হাওলাদার, ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, দেলোয়ার হোসেন দানেশ, মুক্তিযোদ্ধা রাধেশ্যাম সাহা, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, পিআইও বেলাল হোসেন, সহকারি ভূমি কর্মকর্তা মো. কামরুজ্জামান, উপজেলা সার্ভেয়ার এনামুল হক, পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মনির হোসেন, সাধারন সম্পাদক আতাউর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এড. আকতারুজ্জামান প্রমূখ।