আজ  বৃহঃবার, ১৮ জুলাই, ২০১৯

২১শে বই মেলায় জনপ্রিয় হয়ে ওঠেছে উপন্যাস ‘বান ডাকা জল’

Matlab uttar pic 3

আরাফাত আল-আমিন, বই মেলা ঘুরে ◊
এবারের ২১শে গ্রন্থমেলায় ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেছে উপন্যাস ‘বান ডাকা জল’। গত ১০ ফেব্রুয়ারী বিকালে মেলায় ঘুরে দেখা গেছে ক্রেতাদের অনেক ভীড়। ক্রেতায় ক্রেতায় ভরে ওঠেছে প্রাণের বই মেলা। কথা হয় ৩৬৫ নং ষ্টলের ইন্তামিন প্রকাশনের বিক্রেতাদের সাথে।

ইন্তামিন প্রকাশনের স্বত্তাধিকারী বিকে সৈকত জানান, এবারের মেলায় বই প্রেমীদের অনেক ভীড়। বেচা বিক্রিও ভাল। মেলায় আমাদের প্রকাশনার একটি উপন্যাস বান ডাকা জল ব্যাপক জনপ্রিয়তা পাওয়া গেছে। অনেক বিক্রিও হচ্ছে। বইটি লিখেছেন মো. খোরশেদ আলম বিপ্লব। পাশাপাশি নিশাত জাহান সাচীর লেখা ‘এক মুঠো ভাত ও অগ্নি নারী’ বইগুলোও পাঠক প্রিয়তা পাচ্ছে। বিক্রেতারা আরো জানান, নবীন লেখদের উৎসাহ দিলে প্রতি বছর নতুন নতুন বই প্রকাশ হবে।

মেলায় আগত ক্রেতারা জানান, অন্য বছরের তুলনা এবার মেলায় অনেক সুন্দর সুন্দর বই পাওয়া যাচ্ছে। নবীন লেখকদের বই বেশি পাওয়া যাচ্ছে। দামও হাতের নাগালে।

এ ব্যাপারে কথা হয় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সিপাইকান্দি গ্রামের কৃতি সন্তান লেখক মো. খোরশেদ আলমের সাথে। তিনি বলেন, পৃথিবীতে সুন্দরের প্রত্যাশা সবাই করে। এই সুন্দরের প্রত্যাশার মাঝে মানুষের জয়, পরাজয়, প্রেম-প্রীতি ভালবাসা ও সর্বশেষ মৃত্যু। এর মধ্যে যে সময়টুকু থাকে এখানে মানুষ সবকিছু নিয়ে ভাল থাকতে চায়। সুন্দর স্বপ্ন আছে বলেই মানুষ বেঁচে থাকে। সেই স্বপ্নকে ঘিরেই আমার এ ক্ষুদ্র লেখা। চেষ্টা করেছি ভাল করতে, আশা করি বইটি মানুষের মন কাড়বে।

তিনি আরও বলেন, আমার এ বইটি ঘিরে ব্যাপক পাঠক সাড়া পাচ্ছি। পাঠকরা আমাদের নবীন লেখদের অনেক উৎসাহ দিচ্ছেন।