আজ  মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

৩০টি গান নিয়ে অন্তরালয় জাহাঙ্গীরের বিশাল আয়োজন

বিনোদন প্রতিবেদক : একুশে ফেব্রুয়ারিকে সামনে রেখে এক ঝাঁক সংগীত শিল্পীদের নিয়ে অন্তরালয়ের জাহাঙ্গীর আলম আয়োজন করেছেন ‘গীত মেলা’। সমাজের নানা অসঙ্গতিকে তুলে ধরে তিনি প্রতিটি গানকে সাজিয়েছেন ভিন্ন ভিন্ন আঙ্গিকে।

অন্তরালয়ের জাহাঙ্গীর আলম একজন দক্ষ সংগঠক ও লেখক। মঞ্চ, টেলিভিশন ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি একজন অতি পরিচিত মুখ। তিনি এ পর্যন্ত অসংখ্যা নাটক প্রযোজনা করেছেন। মনের ক্ষুদা মেটাতে লিখেছেন গান।

অন্তরালয়ের জাহাঙ্গীর আলম বলেন, আমাদের সমাজ নানা রকমের অনিয়ম অসঙ্গতির মধ্য দিয়ে চলছে। মা-বাবা, সন্তান, পথচারীর দুর্ভোগ, শিক্ষাঙ্গণে অনৈতিকতা, ছাত্র-শিক্ষক সম্পর্ক, পথচারী, টোকাই ইত্যাদি বিভিন্ন ইস্যুকে ধরে প্রতিটি গান নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, ‘শিক্ষাগুরু’ শিরোনামে একটি গান করেছি। ভিকারুন্নেসা নূন স্কুলের ছাত্রী অরিত্রি অধিকারীকে উৎসর্গ করে এই গানটি নির্মিত হয়েছে। এখানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সম্পর্ক কেমন থাকা উচিত সেটা এ গানের মাধ্যমে বোঝানো হয়েছে। এরপর ‘আমরা টোকাই’ শিরোনামে পথ শিশুদের নিয়ে চমৎকার একটি গান করা হয়েছে। এই গানের মাধ্যমে কিভাবে আমাদের দেশের পথ শিশুদের সংখ্যা দিন দিন বাড়ছে এবং তারা অশিক্ষায়, অনাহারে দিন কাটাচ্ছে সেই চিত্র ফুটে উঠেছে।

জাহাঙ্গীর আলম বলেন, মা’কে নিয়ে দুটি গান করা হয়েছে। জনপ্রিয় অভিনেতা ও সংগীত শিল্পী ফজলুর রহমান বাবু এই দুইটি গান করেছেন। এছাড়া ‘জনম দুঃখী মা’ নামে আরেকটি গান করা হয়েছে। এই গানে মায়ের প্রতি সন্তানের ভালোবাসা কেমন থাকবে সেটি তুলে ধরা হয়েছে। ‘জনম দুঃখী মা’ গানটি গেয়েছেন সঙ্গীত শিল্পী জাহিদ রিপন।

‘মনির খানের অন্তর টা খান খান’ মনির খান তার প্রেমিকের জন্য কষ্ট করে তার অন্তর টাই খান খান করে দিয়েছেন এমন বক্তব্যে নিয়ে দুটি গান লিখেছেন জাহাঙ্গীর আলম। এছাড়া ‘ছেলে-মেয়েরা ব্যস্ত হাই-হ্যালো নিয়া’ শিরোনামের একটি গান করেছেন। এভাবে নানা বিষয় নিয়ে ৩০টি গান নিয়ে হাজির হচ্ছেন অন্তরালয়ের জাহাঙ্গীর আলম।