আজ  বৃহঃবার, ২৮ জানুয়ারি, ২০২১

চাঁদপুরের ইমদাদিয়া মাদ্রাসা পুনরায় খোলার সিদ্ধান্তমো,হতামিমের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত

 

চাঁদপুরের পুরানবাজার পশ্চিম জাফরাবাদ ইমদাদিয়া মাদ্রাসা পুনরায় খোলার নির্দেশনা দিয়েছেন ম্যানেজিং কমিটি।
মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি, আলহাজ্ব শেখ হারুনঁর রশিদ,সাধারন সম্পাদক আলহাজ্ব আহসান উল্লাহ আখন্দ, সহ-সভাপতি বিল্লাল হাজী সহ কমিটির অন্যান্ন লোক ও এলাকার গন্য মান্য ব্যাক্তিদের নিয়ে আলোচনার মাধ্যমে মাদ্রাসাটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
শনিবার সকালে মাদ্রাসা প্রঙ্গনে সকলে বসে মাদ্রাসার ছাত্র শিক্ষক নিয়ে আলোচনা সাপেক্ষে এ সিদ্ধান্তে উপনিত হয়।
এ সময় মোহতামিম জাফর আহম্মেদের বিরুদ্ধে যে সকল অভিযোগ এনে আন্দোলন করা হয়েছে ম্যানেজিং কমিটি উভয় পক্ষকে নিয়ে যাচাই-বাছাই করে সকল অভিযোগ মিথ্যে বলে প্রমানিত হয়।
ম্যানেজিং কমিটির সহ-সভাপতি বিল্লাল হাজী জানান,মোহতামিম জাফর আহম্মেদের বিরুদ্ধেএলাকার কিছু লোক ছাত্রদের উস্কানি দিয়ে আন্দোলন ও বিশৃঙ্খলা সৃষ্টি করে।
ছাত্র-শিক্ষক ও মোহতামিম জাফর আহম্মেদের বক্তব্য নিয়ে এবং সকলের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের সত্যতা প্রমাণ না পাওয়ায় মাদ্রাসা পুনরায় খুলে দেওয়া হয়। এছাড়া মোহতামিম জাফর আহম্মেদকে তার দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করা হয় এবং মাদ্রাসা সঠিকভাবে পরিচালনা করার জন্য নির্দেশনা দেয়া হয়।
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর মাদ্রারাসার একজন হাফেজ নিজ থেকে অব্যাহতি পত্র অধ্যক্ষের বরাবর জমা দেওয়ার পর ১৮ ই নবেম্বর এ নিয়ে সকল ছাত্ররা একত্রিত হয়ে মাদ্রাসায় বিক্ষোভ করে মাদ্রাসার জানালার গ্লাস ভাংচুর করে আন্দোলন করেন এবং মোহতামিমকে অবরুদ্ধ করে রাখে। পরে প্রশাসনের লোকজন এসে পরিস্তিতি শান্ত করে। এনিয়ে কমিটির লোকজন ঘটনাটি নিয়ে বসার সিদ্ধান্ত নেয় সেই মুহুর্তে ছাত্ররা পুনরায় কমিটির লোকজনের সামনেই বিক্ষোভ করলে তাৎক্ষণিক মাদ্রাসাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোসনা করে।
কয়েকদিন বন্ধ থাকার পরে শনিবার কমিটির লোকজনের সিদ্ধান্তে পুনরায় খুলে দেওয়া হয়।
মোহতামিম জাফর আহম্মেদের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয় তা মিথ্যে বলে প্রমানিত হয়।