আজ  শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

চাঁদপুরে পোস্টাল ই.ডি কর্মচারীর মতবিনিময় সভা অনুষ্ঠিত 

 

প্রতিবেদন মোঃ হোসেন গাজী//উন্নয়নের কারিগর ডিজিটাল ডাকঘর সেদিন বেশী দুরে নয় গ্রাম হবে শহর’ এই শ্লোগানে চাঁদপুরে মুজিববর্ষে ডিজিটাল ডাকঘর উন্নয়ন এবং ই.ডি কর্মচারীদের কল্যানে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ জানুয়ারি বুধবার দুপুরে বাংলাদেশ পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়ন চাঁদপুর জেলা শাখার আয়োজনে পুরাণবাজার সাব পোস্ট অফিস প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন কুমিল্লা বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল সঞ্জীত চন্দ্র পন্ডিত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রধান ডাকঘরের পোস্টমাস্টার শিবলী সাদিক, বাংলেদেশ পোস্ট ই.ডি কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহনেওয়াজ চৌধুরী, চাঁদপুর উপ বিভাগের পরিদর্শক কাঞ্চন সাহা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সঞ্জীত চন্দ্র পন্ডিত বলেন, দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নে। সরকারি সকল কাজে সে উন্নয়নের ছোঁয়া লেগেছে। পোস্ট অফিসের কার্যাক্রমেও অনেক উন্নতি হয়েছে। এক শ্রেণীর মানুষদের ধারণা ডাক বিভাগের কোনো কাজ নেই। অথচ গত ১০ বছরে তারা নিজেরাও আমাদের মাধ্যমে কোনো চিঠি পাঠায়নি। আমরা বলি যে, ডাক বিভাগের কাজ রয়েছে। ডাক বিভাগের সেবার সুবিধার অনেক উন্নতি হয়েছে।

তিনি বলেন, সরকার ডাক বিভাগের উন্নয়নে ব্যপক কর্মসূচি হাতে নিয়েছে। তিনি ই. ডি কর্মচারীদের দাবীর সাথে একমত পোষণ করেন এবং তাদের দাবীগুলো উর্ধতন কতৃপক্ষের কাছে তুলে ধরার কথা জানান।

ই. ডি কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় সংস্থার কার্যকরী সভাপতি ও চাঁদপুর জেলা শাখার সভাপতি হানিফ মাস্টারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মিয়ার পরিচালনায়
সাংগঠনিক বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, অর্থ সম্পাদক নুরুল আমিন শেখ প্রমুখ।

সভায় বক্তারা অবহেলিত ই.ডি কর্মচারীদের সম্মানভাতা বৃদ্ধিসহ ঘোষিত ৮ দফা দাবি নিয়ে বক্তব্য রাখেন। এছাড়াও সভাপতি তার বক্তব্যে ইডি কর্মচারীদের সঠিক দিক উপস্থাপন করেন এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের কাছে দাবী জানান।