আজ  মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

চাঁদপুরে মতলব দক্ষিণে যুবলীগের আহবায়ক জহির ও যুগ্ন আহ্বায়ক আলেককে অব্যাহতি

চাঁদপুরে যুবলীগের সাংগঠনিক কাঠামো ভাঙ্গার চেষ্টায় লিপ্ত ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চাঁদপুরে মতলব দক্ষিণে যুবলীগের আহবায়ক জহির সরকার ও যুগ্ন আহ্বায়ক জহিরুল ইসলাম আলেককে অব্যাহতি প্রদান করা হয়।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল ইসলাম খান নিখিলের স্বাক্ষরিত চিঠির আলোকে তাদের দুজনকে মতলব দক্ষিণ যুবলীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
মতলব দক্ষিণ উপজেলা যুবলীগের আহবায়ক ও যুগ্ম আহ্বায়ক অব্যাহতি প্রদান করা হয়েছে এ বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল ইসলাম নিখিলের নির্দেশে চাঁদপুর জেলা যুবলীগের উদ্যোগে পৌর, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যুবলীগকে সুসংগঠিত ও গতিশীল করার লক্ষ্যে ইতিমধ্যে কাজ করে যাচ্ছে।
তারই ধারাবাহিকতায় মতলব দক্ষিণ উপজেলায় ৬টি ইউনিয়নে সাংগঠনিকভাবে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া ও সকল যুগ্ম আহবায়ক এর উপস্থিতিতে ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করা হয়েছে।
সাংগঠনিক ভাবে পর্যালোচনা করে জেলা যুবলীগের সিদ্ধান্তক্রমে মতলব দক্ষিণ উপজেলার ছয়টি ইউনিয়নে যুবলীগের কমিটি ঘোষণা করার কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল।
কিন্তু মতলব দক্ষিণ উপজেলার যুবলীগের আহবায়ক জহির সরকার ও যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম আলেক টাকার বিনিময়ে ম্যানেজ হয়ে সাংগঠনিক কাঠামোকে ভেঙে দেওয়ার পাঁয়তারায় লিপ্ত হয়ে জেলা যুবলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়ক এর অনুমতি না নিয়েই বেআইনিভাবে ৬টি ইউনিয়নের যুবলীগের অবৈধ কমিটি ঘোষণা দেয়।
এই ঘটনা জানতে পেরে তাৎক্ষণিক জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া যুগ্ন আহবায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবার ও অন্যান্য নেতৃবৃন্দ সাথে আলোচনা ক্রমে গত ২৫ সেপ্টেম্বর মতলব দক্ষিণ উপজেলার ৬টি ইউনিয়নের যুবলীগের অবৈধ কমিটি তাৎক্ষণিক বিলুপ্ত ঘোষণা করেন। এছাড়া নিয়মবহির্ভূত ও জেলা যুবলীগের নেতৃবৃন্দদের সাথে সমন্বয় না করে অবৈধভাবে অর্থের বিনিময় ৬  ইউনিয়নে যুবলীগের ভুয়া কমিটি ঘোষণা করায় কারণ দর্শানোর জন্য মতলব দক্ষিণ যুবলীগের আহ্বায়ক জহির সরকার ও যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম আলেককে নোটিশ প্রদান করা হয়।
৩ দিন পেরিয়ে গেলও কারণ দর্শানোর নোটিশ পেয়ে তারা কোনো জবাব না দেওয়ায়অবশেষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অশোক দক্ষিণ যুবলীগের আহ্বায়ক জহির সরকার ও যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম আলেককে যুবলীগ থেকে বহিস্কার করা হয়।

জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু মিয়া জানান, যুবলীগকে সুসংগঠিত করার লক্ষ্যে ত্রি-বার্ষিক সম্মেলন এর মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের পরামর্শে আমরা কাজ করে যাচ্ছি। কিন্তু মতলব দক্ষিণ উপজেলার আহবায়ক ও যুগ্ম-আহ্বায়ক তারা দুজন জেলা যুবলীগের নেতৃবৃন্দ দের সাথে যোগাযোগ না করেই মনগড়াভাবে ৬ টি ইউনিয়নে কমিটি ঘোষণা করে। যা যুবলীগের সাংগঠনিক কার্যক্রমের পরিপন্থী।
তাই তাৎক্ষণিক কেন্দ্রীয় নেতাদের সাথে পরামর্শ করে তাদের ঘোষিত ৬ টি ইউনিয়নের কমিটি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
যুবলীগের সাংগঠনিক কাঠামো ভাঙ্গার প্রচেষ্টায় যারাই লিপ্ত থাকবে তাদের বিরুদ্ধেই সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অবশেষে সাংগঠনিক কাঠামো ভাঙ্গার কারণে মতলব দক্ষিণ যুবলীগের আহ্বায়ক ও যুগ্ন আহ্বায়ককে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০