আজ  শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর ও কুমিল্লার ২১ কিলোমিটার রাস্তা নির্মাণে ৫২৪ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন

চাঁদপুর ও ঢাকার সাথে দ্রুত যোগাযোগের লক্ষে ও সময়ের ব্যবধান কমাতে মতলব উত্তর ছেংগারচর এবং কুমিল্লা দাউদকান্দি, গোয়ালমারি, শ্রীরায়েরচর মোট ২১ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজে ৫২৪ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন করা হয়েছে।
মঙ্গলবার একনেকে এ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক ও জনপদের কর্তৃপক্ষ।
চাঁদপুর থেকে ঢাকা যাওয়ার জন্য মতলব উত্তর ও শ্রীরায়েরচর হয়ে দাউদকান্দি ব্রিজ দিয়ে সবচেয়ে কম সময় লাগছে।
কিন্তু মতলব উত্তর ছেংগারচর ও কুমিল্লা দাউদকান্দি, গোয়ালমারি, শ্রীরায়েরচরের রাস্তা ভাঙ্গা ও প্রশস্ত কম হওয়ার কারণে ইদানিংকালে যানবাহন চলাচলে ব্যাপক বাধাগ্রস্থ ও দুর্ঘটনার কবলে পড়ছে।
এছাড়া প্রাইভেট কার ও অন্যান্য যানবাহন ঢাকা যাওয়ার জন্য এই রাস্তাটি ব্যবহার করছে।
ঢাকা থেকে চাঁদপুর লক্ষ্মীপুর ও নোয়াখালীর যাতায়াতকারী লোকজন এই রাস্তাটি ব্যবহার করে খুব অল্প সময়ের মধ্যে গন্তব্যে পৌঁচছে।
বর্তমানে চাঁদপুর থেকে ঢাকা যেতে আরে ঘন্টা সময় লাগছে আর এই সময়ের ব্যবধান কমাতে অবশেষে সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান একান্ত প্রচেষ্টায় ও চাঁদপুর নির্বাহী প্রকৌশলী মনোয়ারুল ইসলাম উদ্যোগে  চাঁদপুর ও কুমিল্লার ২১ কিলোমিটার রাস্তা নির্মাণে ৫২৪ কোটি টাকার প্রকল্প প্রস্তাবনা পাঠানোর পর তা একনেকে অনুমোদন দেওয়া হয়েছে।

উপ-বিভাগীয় প্রকৌশলী মো,মোশাররফ হোসেন জানান,চাঁদপুর ও ঢাকায় সময়ের ব্যবধান কমাতে মতলব উত্তর ছেংগারচর সাড়ে দশ এবং কুমিল্লা দাউদকান্দি, গোয়ালমারি, শ্রীরায়েরচর সাড়ে ১০ মোট ২১ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজে ৫২৪ কোটি টাকার প্রকল্প একনেকে প্রস্তাব পাঠানো হয়েছে।
এই প্রস্তাব অবশেষে একনেকে অনুমোদন হওয়ার পর কাজ শুরু হবার অপেক্ষায় রয়েছে।
প্রকল্পের কাজ এ বছর থেকে শুরু করে ২০২০ সালের ৩০শে জুনের মধ্যে শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।
মতলব থেকে দাউদকান্দি পর্যন্ত রাস্তর জন্য জমি অধিগ্রহণ করে প্রশস্তকরণ সহ মেরামতের কাজ সম্পন্ন করা হলে চাঁদপুর ও ঢাকার যোগাযোগ সময়ের ব্যাবধান অনেকাংশে কমবে।
সড়ক ও জনপদের সাবেক নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম ও বর্তমান নির্বাহী কর্মকর্তা মনোয়ারুল ইসলামের প্রচেষ্টায় অবশেষে চাঁদপুর ও দাউদকান্দি সড়কের ২১ কিলোমিটার রাস্তার প্রকল্প একনেকে অনুমোদন মঞ্জুর করা হয়।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০