আজ  বৃহঃবার, ২৮ জানুয়ারি, ২০২১

চাঁদপুর কানুদী লঞ্চ ঘাটে টোল আদায়ে ইজারাদারের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ

   চাঁদপুর সদর উপজেলার ১ নং বিষ্ণুপুর ইউনিয়নে কানুদী লঞ্চ ঘাটে টোল আদায়ে ইজারাদারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি অভিযোগ পাওয়া গেছে।
সরকারি বিধি নির্দেশ অনুযায়ী পল্টনে টোল আদায়ের তালিকা ঝুলানোর কথা থাকলেও ইজারাদার হানিফ খাঁন সেটা না লাগিয়ে তার মন মত যাত্রীদের কাছ থেকে অধিকহারে টাকা তুলছে।
ভুক্তভোগী যাত্রীরা অভিযোগ করে বলেন, ইজারাদার হানিফ খান যাত্রীদের সাথে চরম দুর্ব্যবহার করে থাকে। মালামাল নিয়ে আসলে তার মন মত  অনেক বেশি টাকা হাতিয়ে নেয়। এ নিয়ে যাত্রীদের সাথে বাকবিতণ্ডা হলে সে তার লোকজন দিয়ে যাত্রীদের সাথে খারাপ আচরণ করে থাকে।
এছাড়া কানুদি লঞ্চ টার্মিনালে আসার পথে দুটি বড় বাঁশের সাঁকো রয়েছে। ছোট ছোট শিশু ও কিশোর-কিশোরীরা এই সাঁকো দিয়ে পার হওয়ার সময় বেশ কয়েকদিন পরে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। ইজারাদার হানিফ খান টাকা নেওয়ার ধান্দায় থাকে। যাত্রীদের চলাচলের জন্য এই বাঁশের সাঁকো বদলে বিকল্প কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
এছাড়া বিআইডব্লিউটির লঞ্চ টার্মিনালের পল্টনে থাকা লোহার তার ও এঙ্গেল চুরি করে ইজারাদার অন্যত্রে বিক্রি করেছে বলে গুরুতর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
তদন্ত সাপেক্ষে ইজারাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সচেতন মহল।
এ বিষয়ে ইজারাদার হানিফ খান জানান, ১ লক্ষ ৭০ হাজার টাকার বিনিময়ে কানুদী লঞ্চ ঘাট ইজারা নেওয়া হয়েছে।
লঞ্চ টার্মিনালে আসার পথে দুটি বাঁশের সাঁকো রয়েছে। এই কারণে যাত্রীদের একটু সমস্যা পোহাতে হচ্ছে।
টোল আদায়ের তালিকা লাগানো হয়নি। মালামাল এই লঞ্চঘাট দিয়ে আনা নেওয়া হয় না। শুধুমাত্র যাত্রীদের কাছ থেকে টাকা নেওয়া হয়।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০