আজ  মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর মতলব দক্ষিণের উপ-নির্বাচন : বিজয়ের পথে আ.লীগের প্রার্থী

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে শুরু হয়েছে।
সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে।
সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটাররা সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার খবর পাওয়া যায়নি । সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দরভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারছে বলে জানিয়েছেন ভোটাররা।
মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও এএইচ এম গিয়াস উদ্দিন হঠাৎ করে মারা যাওয়ায় আজকে এ উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এবার উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ ও  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এ উপজেলার সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস শুককুর পাটওয়ারী।

মতলব দক্ষিণ উপজেলার ৬ ইউনিয়ন ও ১ পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১ জন। তন্মোধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০ এবং নারী ভোটার ৮৫ হাজার ৩০১ জন। কেন্দ্র সংখ্যা ৫৭ টি,বুথ সংখ্যা ৪০০ টি,সহকারী প্রিজাইডিং অফিসার ৪০০ জন,পোলিং অফিসার ৮০০ জন।
নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১৩ জন আনসার ও ৪ জন পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া ২ প্লাটুন বিজিপি( বর্ডার গার্ড অব বাংলাদেশ),৬ টিম র‌্যাব, স্ট্রাইকিং ফোর্স এবং একজন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মাঠে রয়েছে।

    এদিকে ধানের শীষের প্রার্থী এবং বিএনপির কোন নেতা কর্মী কেউই একদিনের জন্যও মাঠে ময়দানে প্রচারনায় আসেননি।এছাড়া উপজেলার কোথাও ধানের শীষের উপর পোস্টার,লিফলেট,ব্যানার ও ফ্যাস্টুন দেখা যায়নি।
কিন্তু ধানের শীষের প্রার্থী ও প্রার্থীর পক্ষের লোকজন প্রচারনায় না আসলেও প্রচারনায় থেমে ছিলনা আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বিএইচএম কবির আহমেদ ও তার দলীয় নেতা কর্মীরা।

নেতা-কর্মীদের বিশ্বাস বিপুল ভোটের ব্যাবধানে নৌকা মার্কার বিজয় হবে।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০