আজ  শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

চাঁদপুর সদর হাসপাতালে নিরাপত্তা ও  দালালমুক্ত করতে পুলিশ ক্যাম্প

চাঁদপুর সদর হাসপাতালটি দালালমুক্ত ও নিরাপত্তা জোড়দার করতে পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।
১৬ মার্চ সোমবার চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে।
এ ব্যপারে অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন জানান,অতিরিক্ত রোগীর জটলা,দালালমুক্ত ও হাসপাতালের রোগীদের নিরাপত্তা জোড়দার করতেই পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।এখানে রোগীরা হয়রানি,ছিনতাই সহ যেকোন সমস্যায় পড়লে তাৎক্ষণিক অবহিত করে সেবা নিতে পারবেন। জননিরাপত্তার বিষয়টি বিবেচনা রেখে এই পুলিশ বক্সে সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টাই প্রয়োজনমত পুলিশ মোতায়েন থাকবে।
এদিকে পুলিশ ক্যাম্প স্থাপনকে স্বাগত জানিয়ে রোগী ও রোগীর স্বজনরা জানান,অনেক সময়ই হাসপাতালে সেবা প্রার্থী রোগীরা চোর ও দালালদের ক্ষপরে পড়তো।এখন আশা করি সার্বক্ষনিক পুলিশ থাকবে বলে চোর ও দালালরা হাসপাতাল ছাড়বে।তবে সুযোগ সন্ধ্যানী দালালরা যাতে নতুন কোন কৌশলে তাদের দালালি চালিয়ে যেতে না পারে।সে ব্যপারেও সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকা জরুরি।
এ ব্যপারে চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. এ কে এম মাহবুবুর রহমান জানান,এটি জেলা হাসপাতাল হিসেবে প্রতিদিন ৩/৪’শ রোগী এখানে সেবা নিতে আসে।আবার অনেক সময় রোগীর সাথে অতিরিক্ত ৩/৪ করেও লোক আসে।যাতে করে হাসপাতালের সুশৃঙ্খল সেবা প্রদানে কিছুটা সমস্যা তৈরি হয়।
এতে করে রোগী-দর্শনার্থীরা বিভিন্ন পর্যায়ের দালালের ক্ষপ্পরে পড়ে প্রতারিত হতে পারেন।তাই হাসপাতালের সুনাম বজায় রাখতে বিষয়টি গুরুত্বসহকারে পুলিশ সুপারকে অবহিত করা হয়।এরপরই তারা নিয়মিত পুলিশ প্রদানে হাসপাতালে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।
এদিকে এ ব্যপারে পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান জানান,হাসপাতালে এসে নিরাপত্তাজনিত যেকোন সেবা পেতে রোগী সহ সংশ্লিষ্ট সেবাপ্রার্থীরা যাতে পুলিশ ক্যাম্পে আসেন।সেই সাথে তাদের সমস্যা ডিউটিরত পুলিশকে তাৎক্ষণিক অবহিত করেন সবার প্রতি এই অনুরোধ রইলো।