আজ  শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর সদর হাসপাতালে ১৫ দিনের নবজাতকে ফেলে মা পালায়ন

received_1141374249586073মোঃ হোসেন গাজী, চাঁদপুর থেকে

গতকাল চাঁদপুর জেনারেল হাসপাতালে ১৪ দিনের নবজাতককে ফেলে রেখে পালিয়েছেন এক মা। ঘটনার পর থেকে কন্যা শিশুটিকে দেখতে হাসপাতালে ছুটে যান অনেকেই। এদের কেউ কেউ শিশুটিকে লালন পালন করতে আগ্রহ প্রকাশ করেছেন। প্রকৃত অভিভাবক শেষ পর্যন্ত না এলে সরকারের নিয়ম মেনেই এই বিষয় সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
চাঁদপুর জেনারেল হাসপাতালে নারী ও শিশু ওয়ার্ডের বেডে কাঁদছিল এক নবজাতক। ছুটে যান কর্তব্যরত নার্স। কিন্তু খোঁজ মিলছে না মায়ের। ১৪ দিন আগে এক মা প্রসবের পর বুধবার রাতে শিশুটিকে ফেলে যান। চাঁদপুর সদরের শাহতলী গ্রামের নাম ঠিকানা ব্যবহার করে হাসপাতালে ভর্তি হলেও সে ঠিকানার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এই নিয়ে বেকায়দায় হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে, শিশুটিকে নিতে অনেকেই আগ্রহ দেখাচ্ছেন। ইতিমধ্যে একজন মা তার বুকের দুধ খাওয়াতে শুরু করেছেন। চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মনিরুর ইসলাম জানিয়েছেন, নবজাতকের বেড়ে উঠার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
অপরিণত বয়সে জন্ম নেয়া শিশুটির শারীরিক অপূর্ণতা থাকলেও সেবা পেয়ে দ্রুত সুস্থ হয়ে উঠতে শুরু করেছে বলে জানান চাঁদপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা: সুজাউদ-দৌলা রুবেল। নবজাতককে দত্তক নিতে এরইমধ্যে ১৫ জনেরও বেশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন